বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়েতের অর্থায়নে মসজিদ, মাদ্রাসা নির্মাণ ও ইউএনডিপিতে চাকরি দেয়ার প্রলোভন দিয়ে টাকা নিয়ে প্রতারক উধাও

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : কুয়েতের অর্থায়নে মসজিদ, মাদ্রাসা নির্মাণ ও ইউএনডিপির বিভিন্ন উচ্চ পোস্টে চাকরির প্রলোভন দেখিয়ে প্রায় লাখ টাকা নিয়ে উধাও হওয়ার ঘটনা ঘটেছে কাপ্তাইয়ে। অভিযোগ সূত্রে জানা যায়, বরিশাল ভোলা সদর গ্রাম, কালিবাড়ি ৩নং ওয়ার্ডের মৃত আল আমিনের ছেলে মিরাজ চেšধুরী (৫৩) পরিচয় দিয়ে কাপ্তাই নতুন বাজার বোয়ালখালী বোডিং ভাড়া নেয়। বোয়ালখালী বোডিং ম্যানেজার অভিযোগ করে বলেন, উক্ত প্রতারক নিজেকে ইউএনডিপি উচ্চপদস্থ কর্মকর্তা এবং কুয়েতের সাথে মসজিদ, মাদ্রাসা, এতিমখানা নির্মাণ সংক্রান্ত ব্যাপারে বিভিন্ন প্রজেক্টে কাজ করছে বলে তিনি নিজেকে পরিচয় দিয়ে গত ১৩ সেপ্টে¤¦র বোডিং ভাড়া নেয়। এর মধ্যে উক্ত বোডিং ম্যানেজার ফোরকানের দেশের বাড়ি মসজিদ নির্মাণ করার কথা বলে বিভিন্ন স্ট্যাম্প বাবদ টাকা নিয়ে নেয় এবং ছেলেকে ইউএনডিপিতে চাকরি দেয়ার কথা বলে বিশ হাজার টাকা অন্য আর এক মহিলাকে চাকরি দেয়ার কথা বলে গোপনে আরো দশ হাশ হাজারসহ বিভিন্ন স্থান হতে টাকা নিয়ে নেয় এবং কাপ্তাই নতুনবাজার  বাইতুল ফালাহ মসজিদ কুয়েতের অর্থায়নে করে দিবার কথা বলে মসজিদ কমিটির গণ্যমান এবং স্থানীয় চেয়ারম্যানকে নিয়ে কয়েক দফা আলোচনা করে ঐ প্রতারক। গত মঙ্গলবার উক্ত প্রতারক এ সকল ব্যাপারে চুক্তি করার কথা বলে চট্টগ্রাম কোড হতে বিভিন্ন স্ট্যাম্প আনার জন্য বোডিং ম্যানেজারের ছেলেকে নিয়ে যায়। প্রতারক বোডিং ম্যানেজারের ছেলের কাপড়-চোপড়সহ যাবতীয় টাকা ও কাগজপত্র নিয়ে অন্যত্র পালিয়ে যায় বলে ম্যানেজার ফোরকান উল্লেখ করেন। খবর নিয়ে জানা যায়, রাঙ্গুনিয়ার বিভিন্ন রড, সিমেন্টের দোকানে তার মালামাল লাগবে বলে  আরো বহু লোকের নিকট হতে এভাবে টাকা নিয়ে উধাও হয়ে যায়। গতকাল (বুধবার) বোয়ালখালী বোডিং ম্যানেজার ফোরকান এ ব্যাপারে কাপ্তাই থানায় সাধারণ ডায়রি করার কথা উল্লেখ করেন।      

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
রহিজ উদ্দিন ৮ মার্চ, ২০২০, ৮:৫৬ এএম says : 0
মসজিদ অনুদান
Total Reply(0)
মোহাম্মদ লিটন মিয়া ১ মে, ২০২০, ১১:৫০ পিএম says : 0
আমাদের মসজিদটি কুয়েতের অর্থায়নে নির্মান হয়েছে।মসজিদ নির্মান করে দেয়ার পরে উক্ত মসজিদে কি কি সুবিধা দেয়া হয় আমরা তা জনিনা।দয়া করে জানাবেন।উপকৃত হবো।
Total Reply(0)
মোঃ নূরুল আমিন ৪ জানুয়ারি, ২০২১, ৬:০৩ পিএম says : 0
সব সময় সত্য সংবাদ উপস্থাপনে সচেষ্ট থাকবেন। অতীত ঐতিহ্য অটুট রাখুন। ধন্যবাদ
Total Reply(0)
Amanullha ৭ জানুয়ারি, ২০২১, ৬:৩৮ পিএম says : 0
আমরা নতুন করে কিভাবে মসজিদ করব সেটা জানাবেন আপনাদের সংস্থা থেকে
Total Reply(0)
এস কে রাশেদ ২৫ আগস্ট, ২০২১, ৬:১৮ পিএম says : 0
আমরা কুয়েতের অর্থায়নে একটি মসজিদ নির্মাণ করতে ইচ্ছুক। কোথায় যোগাযোগ করবো।
Total Reply(0)
Md.mijanur Rahman ২৮ জানুয়ারি, ২০২২, ৯:৩২ পিএম says : 0
আমার একটা মাদরাসা কমপ্লেক্স দরকার
Total Reply(0)
মোঃরফিকুল ইসলাম ৩০ জানুয়ারি, ২০২২, ৮:৩৭ পিএম says : 0
টাকার অভাবে ২ বছর ধরে কাজ বন্ধ।কোনো অর্থায়নের ব্যবসথা থাকলে কিভাবে আবেদন করব জানাবেন
Total Reply(0)
মো: এমদাদুল হক ৩১ জানুয়ারি, ২০২২, ১১:৪৩ এএম says : 0
আমাদের গ্রামের বাড়িতে পাকা রোড সংলগ্ন একটি ছোট্ট মসজিদ আছে।এটা ভেঙ্গে বড় মসজিদ করা খুবই জরুরি। এ জন্য অর্থ সহায়তা কামনা করছি। গ্রামের বাড়ি: নয়া খোশকান্দি,রায়পুর,দাউদকান্দি কুমিল্লা।
Total Reply(0)
লেলিন ১ মে, ২০২২, ৫:৩৭ এএম says : 0
দেখছি গত ২ বছর ধরে মানুষজন নানা সমস্যার কথা নিয়ে সহযোগিতা চাচ্ছেন। কোন দানবান ব্যক্তির নজরে কেনো পড়ছে এখনো...!?
Total Reply(0)
এস এম হোসেন ২৭ আগস্ট, ২০২২, ৫:৩৯ এএম says : 0
কুয়েত তহবিলের কার্যক্রমে আরও স্বচ্ছতা প্রত‍্যাশা করছি। আমার জানামতে কুয়েত তহবিলের সহায়তা আসবে এই প্রত‍্যাশায় স্হানীয় লোকজনের সহায়তায় একটি মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। ছোট এক কক্ষের মসজিদ। সাথে অজুখানা ও অন‍্যান‍্য। ঐ কাজের সাথে জড়িত স্থানিয় একজন বলছিলেন ঐ কাজের জন‍্য ২২ লাখ পাওয়া যাবে। স্থানিয়ভাবে দুই আড়াই লাখ টাকার নির্মাণ কাজ করতে হবে। এখন বলা হচ্ছে স্থানিয়ভাবে তিন লাখ নববই হাজার টাকা খরচ করতে হবে। বাকী টাকা কুয়েত তহবিল দিবে। এসব কথা বলছেন ঠিকাদার। কখনও বলছেন সিমেন্ট দিব। কখনও বলছেন সিমেন্ট কিনতে টাকা দিব। ঠিকাদার ব‍্যতীত কুয়েত তহবিলের লোকজনকে দেখা যায় না। এসব ঠিক আছে মানতে পারি। কিন্তু কুয়েত তহবিল কত টাকা মসজিদের কাজে দিচ্ছে। স্থানিয়ভাবে কত টাকা দিতে হবে এসব বিষয়ে স্বচ্ছ নীতিমালা কি, স্থানিয় মসজিদ কমিটি ও কুয়েত তহবিলের স্বচ্ছ হিসাব রাখার জন‍্য একটি পদ্ধতি কুয়েত তহবিল কর্তৃপক্ষ কর্তৃক চালু করা যায় কিনা সেবিষয়টি বিবেচনা করা আশু প্রয়োজন মনে করি। পবিত্র কাজে দেওয়া তহবিলের যথাযথ ব‍্যবহারই প্রত‍্যাশিত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন