মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরীমণি ইস্যুতে গ্রেফতার হওয়া নাসির উদ্দিন ভালো লোক

সকল আমলার সম্পদের হিসাব নেয়া হোক জাতীয় সংসদে মুজিবুল হক চুন্নু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

ঢাকাই সিনেমার অন্যতম চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া নাসির উদ্দিন মাহমুদ একজন ভাল লোক আমি তাকে ব্যক্তিগত ভাবে জানি বলে বলেছেন সম্পর্কে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্য এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

মুজিবুল হক চুন্ন বলেন, গতকাল দেখলাম একজন অভিনেত্রী বিচার চেয়েছেন, আমার আপত্তি নাই। সেই মামলায় একজন গ্রেফতার হয়েছে। সেই লোকটি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য। আমি তাকে ব্যক্তিগতভাবে জানি। উত্তরা ক্লাবে তিনি তিনবার প্রেসিডেন্ট ছিলেন, তিনি ভাল লোক। মিডিয়ার প্রতি অনুরোধ রেখে বলেন, মিডিয়ার কাছে আমার অনুরোধ, মিডিয়ার ভাইয়েরা অনেক সময় দেখা যায় কোন মানুষ দোষী হওয়ার আগে মিডিয়ায় প্রচার হওয়ার কারণে সে দোষী হয়ে যায়। তাই অপরাধ প্রমাণিত হওয়ার আগে এভাবে প্রচার না করার অনুরোধ করছি।

জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেছেন, সংসদ নেত্রীর কাছে প্রস্তাব করব। আমরা যারা এমপি আছি। আমরা আপনার (স্পিকারের) মাধ্যমে অনুরোধ করব বাংলাদেশে যারা আমলা আছেন, সামরিক- বেসামরিক ব্যক্তি ও যারা ব্যবসায়ী আছেন যাদের সুন্দর সুন্দর বাড়ি, গাড়ি এত দামের প্রত্যেকের সম্পদের হিসাব আপটুডেট দেওয়া হোক। মুজিবুল হক বলেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশে টাকা পাচার যারা করে তাদের নাম বলার জন্য। আমরা কি অর্থমন্ত্রণালয়ের দায়িত্বে আছি নাম আমরা বলব? নাম তো আপনি বের করবেন। আপনি বাজেট বক্তৃতায় ১০ পৃষ্ঠার বিবৃতি দিলেন বিদেশি বিভিন্ন ব্যক্তির বক্তব্যের। ওয়াশিংটন ভিত্তিক গবেষণাভিত্তিক গ্লোবাল ফাইন্যান্স ইন্টিগ্রিটি সিএফআই যে প্রতিবেদন সেই প্রতিবেদন বলা হয়েছে গড়ে প্রতি বছর বাংলাদেশ থেকে ৭৫৬ কোটি ৭৩ লাখ ডালার পাচার হয়। যা প্রায় ৬৪ হাজার কোটি টাকা। আপনার (অর্থমন্ত্রীর) অনেক সংস্থা আছে, সেগুলো দিয়ে বের করুন।

তিনি বলেন, ফেসবুকে দেখলাম আমাদের এই সংসদের একজন সদস্য তার নামে কানাডায় একটি বাড়ি দেখানো হয়েছে, দেখানো হয়েছে কানাডায় সে বাড়িতে হাঁটছেন অমুক এমপির স্ত্রী এবং অমুক এমপির বাড়ি এটা। ৭৪ লাখ কোটি টাকা দিয়ে বাড়িটা ক্রয় করা হয়েছে। এইগুলো কি দোষারোপ ? নাকি সত্য ঘটনা, আমাদের উচিত এগুলো খুঁজে বের করা, অর্থমন্ত্রী এগুলো খোঁজেন।

জাপার এমপি বলেন, দুদক কেন আমাদের খোঁজে না। আমাদের বিষয়ে অনেক মানুষের প্রশ্ন আছে। অনেকে বলেন এমপি হয়েছি, এমপি সাহেব ৫ কোটি টাকা দেন, আবার অনেকে বলেন এমপি সাহেব ১০ লাখ টাকা ধার দেন তারা বলে এমপি মন্ত্রী হলে টাকার অভাব আছে নাকি? এই যে কথা, এই কথার কারণে এই সংসদে সংসদ নেত্রীর কাছে প্রস্তাব করব। আমরা যারা এমপি আছি আমাদের হিসাব যেহেতু নির্বাচনের সময় হলফনামায় দেওয়া আছে। আমি আপনার (স্পিকারের) মাধ্যমে অনুরোধ করব বাংলাদেশে যারা আমলা আছেন, সামরিক বেসামরিক ব্যক্তি, যারা ব্যবসায়ী আছেন যাদের সুন্দর সুন্দর বাড়ি-গাড়ি এত দামের প্রত্যেকের সম্পদের হিসাব আপটুডেট দেওয়া হোক।

তিনি বলেন, অর্থমন্ত্রী বিষয়টা দেখবেন তাহলে বাজেটে টাকার অভাব হবে না। আজ গ্রামে যান কি সুন্দর সুন্দর বাগানবাড়ি। বিভিন্ন জায়গায় দেখা যায় রিসোর্ট, এত দামি দামি রিসোর্ট সেই রিসোর্টের টাকা কোথা থেকে আসে? সেই রিসোর্ট গড়ার পয়সা কোথায় পায়? আমার মনে হয় যারা আমরা দায়িত্বে কোন মন্ত্রী, এমপি, বেসরকারি-সরকারি আমলা, ব্যবসায়ী তারা কত ট্যাক্স দেয়, তাদের কি সম্পদ সমস্ত হিসাব দেওয়া হোক। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে আদেশ দেওয়া হোক দুই মাস বা তিন মাস সময় দেন। সমস্ত লোকের যারা প্রশাসনে জড়িত আছি আমাদের কি আছে সেই হিসাব দেওয়া হোক। আমি বলতে পারি আমার হিসাব চাইলে আমি এক সপ্তাহের মধ্যে আমার সমস্ত সম্পদের হিসাব দেব। আমার হিসাবের বাইরে যদি এক পয়সা থাকে আমার কোন আপত্তি নেই সরকার নিয়ে যাবে। তিনি করোনা ভ্যাকসিন প্রদান নিয়ে বলেন, ১০ কোটি মানুষকে এক বছরের মধ্যে টিকা দেন, তাহলেই বাজেট ফলপ্রসূ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন