শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আষাঢ় কথা রেখেছে, আষাঢ়ের দ্বিতীয় দিনেও রাজশাহীতে বৃষ্টি অব্যাহত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:৫৪ এএম

কথা রেখেছে আষাঢ়। বর্ষার শুরুর মাসটির প্রথম দিন থেকেই রাজশাহীতে বৃষ্টি ঝরেছে। রাজশাহীতে ২৪ ঘন্টায় ২৭ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, মঙ্গলবার ১৫ জুন সকাল ৬ টা থেকে বুধবার ১৬ জুন সকাল ৬টা পর্যন্ত ২৭ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এছাড়া আজ বুধবার ১৬ জুন সকাল ৬ টা ৩৫ মিনিট থেকে ৮ টা ৩৫ মিনিট পর্যন্ত ১১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বর্তমানে বৃষ্টিপাত হচ্ছে।
আবহাওয়া অফিস বলছেন- আকাশে মেঘ আছে রাতের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং উপকূলীয় এলাকায় লঘুচাপ বিরাজ করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের আধিক্য আছে এবং আকাশে গভীর সঞ্চারণশীল মেঘের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে দেশে বৃষ্টি আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদফতর।

গেলো সপ্তাহ থেকেই আকাশ জানান দিচ্ছে বর্ষা আসছে। গত সপ্তাহের পুরোটা জুড়ে দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে কখনও হালকা, কখনও মাঝারি, আবার কখনও তুমুল বৃষ্টি চলছে। রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক এসএম গাউসুজ্জামান জানান,

বাংলাদেশের সীমানায় অনেক আগেই চলে এসেছে মৌসুমী বায়ু। এর সঙ্গে আবার যোগ হয়েছে লঘুচাপ। দুইয়ে মিলে আষাঢ়ের আগমনী ধ্বনি সময়মতই বেজে উঠেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন