মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপির বিরুদ্ধে পশ্চিমবঙ্গকে ভাগ করার ষড়যন্ত্রের অভিযোগ, কঠোর হুঁশিয়ারি মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৩:০১ পিএম

ভারতে বিজেপির বিরুদ্ধে পশ্চিমবঙ্গ রাজ্যকে ভাগ করার ষড়যন্ত্রের অভিযোগ তুলে পাল্টা কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সভানেত্রী গতকাল এক সভায় বলেন, কোনো রকম ডিভাইডেড রুল আমরা করতে দেবো না। নিজেরা দিল্লি সামলাতে পারে না। কেন্দ্রীয় শাসিত অঞ্চল মানে কী? বাংলা ভঙের দিকে যারা তাকাবে, বাংলার মানুষ তাদের উপযুক্ত জবাব দেবে।

পশ্চিমবঙ্গের এবারের বিধানসভা নির্বাচনে ২১৩টি আসন পেয়ে এককভাবে জয় পায় তৃণমূল কংগ্রেস। আর বিজেপি পায় ৭৬টি আসন। তবে এরই মধ্যে বিজেপির নির্বাচিত বিধায়ক মুকুল রায় ফিরেছেন তৃণমূলে। ফেরার অপেক্ষায় রয়েছেন আরও ৭ বিজেপি বিধায়কসহ কয়েকজন সাংসদ।

এদিকে চলমান সংকট মোকাবিলায় নানামুখী উদ্যোগ নিতে শুরু করেছে রাজ্য বিজেপি। সোমবার (১৪ জুন) ৫১ জন নির্বাচিত বিজেপি বিধায়ককে সঙ্গে নিয়ে বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে। পরে সাংবাদিকের তিনি বলেন, দলত্যাগীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

শুভেন্দু অধিকারী বলেন, কৃষ্ণনগরের উত্তরের একজন বিধায়ক দল বদল করেছেন। আমরা আশা করবো, তিনি তার বিধায়ক পদ থেকে পদত্যাগ করবেন। পদত্যাগ না করলে বুধবার (১৬ জুন) লিখিতভাবে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার জন্য লিখবো। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন