বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিপ্লোমা সনদধারীদের বেতন স্কেল চান স্যানিটারি ইন্সপেক্টররা

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্যানিটারি ইন্সপেক্টর ট্রেইনিং (এসআইটি) ডিপ্লোমা সনদধারী স্বাস্থ্য সহকারীদের বেতন ডিপ্লোমা  স্কেলে করার দাবি জানিয়েছেন স্যানিটারি ইন্সপেক্টরশিপ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশেন অব বাংলাদেশ (এসআইডাব্লিউএবি)। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান।
তিনি বলেন, ডিপ্লোমা স্কেল আমাদের যৌক্তিক অধিকার। আমাদের ৪০ হাজার প্রিভেন্টিভ স্বাস্থ্য কর্মী ১৯৭৭ সাল থেকে বেতন ও পেশাগত সুবিধা থেকে বৈষম্যের শিকার হয়ে আসছে। সরকারের কাছে প্রস্তাবিত নিয়োগ বিধিতে কর্মীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে বেতন কাঠামো ঢেলে সাজানোর দাবি জানাচ্ছি।
মাকসুদুর রহমান বলেন, কাজ ও সাফল্য আমাদের; আর ফসল ভোগ করবেন অন্যরা তা হতে পারে না। নানা কৌশলে আমাদের দমিয়ে রাখা হচ্ছে। প্রধানমন্ত্রীর জাতীয় স্বাস্থ্যনীতি দ্রুত কার্যকরের দাবি জানিয়ে তিনি বলেন, এসআইটির ডিপ্লোমা ডিগ্রীধারী ২ হাজার ২০০ জন স্বাস্থ্য সহকারী ‘নিরাপদ খাদ্য পরিদর্শক’ হিসেবে কাজে লাগানোর জোর দাবি জানাচ্ছি।
সংগঠনের প্রধান উপদেষ্টা খসরু চৌধুরী বলেন, ডিপ্লোমা বেতন স্কেল আমাদের শুধু দাবিই না এটা আমাদের অধিকার। আমাদের অধিকার প্রতিষ্ঠিত করার জন্যে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
তিনি বলেন, আমাদের এ দাবি আগামী ২৭ অক্টোবরের মধ্যে মেনে না নিলে আমরা রাজপথে আন্দোলনে নামবো। সে লক্ষ্যে আমাদের প্রথম কর্মসূচি হবে আগামী ২৮ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সরওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন সহ-সভাপতি  মোমেনুর রহমান, আবু ফাত্তাহ জুনায়েদ আহমেদ, সুরেশ চাকমা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন