শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মেডিনোভা পপুলারসহ বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারকে ২২ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বাসস ঃ বিশেষজ্ঞ চিকিৎসকের নামে মানুষকে প্রতারণা ও মেয়াদোত্তীর্ণ রাসায়নিক উপাদানে রোগ নির্ণয়ের অপরাধে গতকাল বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল র‌্যাবের পরিচালিত একটি ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সরওয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-২-এর একটি দল বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করে। এ সময় স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. মো. শাহজাহান ও ওষুধ প্রশাসন অধিদফতরের ড্রাগ সুপার মো. রাজিউর রহমান ও র‌্যাব-২-এর উপ-পরিচালক মো. মাহবুব আলম উপস্থিত ছিলেন।
অভিযানকালে রাজধানীর কোতোয়ালী, ইংলিশ রোডে মেডিনোভা মেডিকেল সার্ভিসেসে গিয়ে দেখা যায়, বিভিন্ন ডায়ানস্টিক টেস্টের জন্য ব্যবহৃত হচ্ছে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট। সেখানে রিপোর্ট কার্ড হিসাবে ব্যবহৃত বইয়ে ১৫টি পাতায় ব্ল্যাংক স্বাক্ষর করা অবস্থায় পাওয়া যায় এবং বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের নামে ভুয়া সিল জব্দ করা হয়।
এসব অভিযোগে মেডিনোভা মেডিকেল সার্ভিসেসকে ৮ লাখ টাকা জরিমানা এবং এ প্রতিষ্ঠানের ম্যানেজার নাসির ওয়াকার (৪১), ল্যাব ইনচার্জ উজ্জ্বল মিয়া (৩২), ম্যানেজার অ্যাডমিন সাইফুল ইসলাম (৪০) এবং কেয়ারটেকার আবু ইয়াহিয়াকে (৪৩) আটক করা হয়। জরিমানার টাকা অনাদায়ে প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
এদিকে একই এলাকায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারকেও ৬ লাখ টাকা জরিমানা, এর ম্যানেজার শিবলী সাদি আকন্দ (৪০), আবুল কালাম আজাদ (৪৮) ও মো. রবিকুল ইসলামকে (৪৩) আটক এবং জরিমানার টাকা অনাদায়ে আটককৃত প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
এছাড়া একই এলাকায় মডার্ন ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ ও ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার খোকন চৌধুরী (৫০), ল্যাব ইনচার্জ মাহফুজ ভুইয়া (৩০) ও টেকনোলজিস্ট মিলন চৌধুরী (৪২) এবং ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট হাসপাতালের ল্যাব ইনচার্জ সুলতান এম আতিকুর রহমান (৩৮) ও টেকনোলজিস্ট মো. জিয়াউর রহমানকে (৩০) আটক করা হয়। জরিমানার টাকা আনাদায়ে উভয় প্রতিষ্ঠানের আটককৃত প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদ-ের নির্দেশ দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন