শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় সংবাদপত্রের কালো দিবসে দুর্বার আন্দোলনের ঘোষণা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৭:৫৩ পিএম

দেশের গণমাধ্যম স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে পারছে না। ডিজিটাল নিরাপত্তা আইন সহ নানা কালাকানুনের কারণে সব সময় সাংবাদিকরা অজানা আতংকে রয়েছেন। মুজিব সরকার চারটি সংবাদপত্র হাতে রেখে অন্য সবগুলো বন্ধ করে শত শত সাংবাদিক বেকার করেছিলেন। চাকুরী হারিয়ে মানবেতর জীবন যাপন করেন তারা। কিন্তু আজ তার চেয়েও অবস্থা খারাপ। কারণ ইতোমধ্যে দিগন্ত টিভি, ইসলামিক টিভি, আমাদের দেশপত্রিকা সহ অসংখ্য পত্রিকা বন্ধ করে শত শত সাংবাদিক বেকার করা হয়েছে।

সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে কারাগারে আটকে রাখা হচ্ছে সাংবাদিকদের। সিনিয়র সাংবাদিক বিএফইউজে’র সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সিনিয়র সাংবাদিক সাদাত হোসাইন সহ অনেক সাংবাদিক লেখক আজও মিথ্যার মামলায় কারাগারে রয়েছেন। এ ছাড়া অনেক সাংবাদিক মিথ্যা মামলায় আসামী হয়েছেন। তাই অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধ, বন্ধ সকল মিডিয়া চালু, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেফতারকৃতদের মুক্তি ও গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। নইলে দেশের সাংবাদিক সমাজ দূর্বার আন্দোলন গড়ে তুলবে। ১৬জুন সংবাদপত্রে কালো দিবস উপলক্ষ্যে বুধবার অস্থায়ী কার্যালয়ে সাংবাদিক ইউনিয়ন বগুড়া (জেইউবি) আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

জেইউবি সভাপতি মীর্জা সেলিম রেজার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন নয়াদিগন্ত বগুড়া অফিসের ষ্টাফ রিপোর্টার আবুল কালাম আজাদ, সংগঠনের যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াদুদ, দপ্তর সম্পাদক ফেরদৌসুর রহমান, সানাউল হক শুভ, ইকবাল হোসেন, মিজানুর রহমান, সেলিম হোসেন, সাফিউল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন