ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জমজমাট ভোটের আভাস

সিলেট-৩ আসনের উপনির্বাচন

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০৩ এএম

এখনো শুরু হয়নি ভোট যুদ্ধ। অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় ভোট নিয়ে আগ্রহ নেই সাধারণ ভোটারদের। তার উপর উপর উপ-নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। সবমিলিয়ে ভোট নিয়ে উৎসব আমেজ নেই এখন আর। ভোটাররা মনে করেন ভোটের আগেই জয় পরাজয় নির্ধারণ হয়ে যায়। এরকম অবস্থার মধ্যেও সিলেট-৩ আসনে জমজমাট ভোটের আভাস দেখা যাচ্ছে।

তবে সব হিসেবে উল্টে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, এ আসনের সাবেক এমপি শফি আহমদ চৌধুরী প্রার্থী হয়েছেন উপ-নির্বাচনে। বিএনপি না এলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ লড়বেন শফি। মনোনয়নপত্রও জমা দিয়েছেন তিনি। ইতোমধ্যে দলের শোকজের মুখে পড়েছেন শফি চৌধুরী। তবে এনিয়ে ডেমকেয়ার তিনি। আগেই বলে দিয়েছেন, দল তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও নির্বাচন করবেন। প্রার্থিতা ঘোষণা দিয়েছেন আতিকুর রহমান আতিকও। লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আতিক। এই আসনে ২০০৮ সালেও প্রার্থী হয়েছিলেন আতিক।

অপরদিকে, সিলেট-৩ আসনে বিএনপি-জামায়াতসহ সমমনা দলের একটি সুসংহত অবস্থান রয়েছে। এছাড়া নিজস্ব ভোট ব্যাংকও রয়েছে শিল্পপতি শফি চৌধুরীর। বনেধি পরিবারের সন্তান হিসেবে রয়েছে গ্রহণযোগ্য প্রভাব। সেকারণে বিদ্যমান সব সুযোগ কাজে লাগাতে পারলে নির্বাচনী পথ মসৃণই হবে শফির চৌধুরীর। আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত করেছেন দলের তরুণ নেতা হাবিবুর রহমান হাবিব। তার মনোনয়ন প্রাপ্তিতে ছিল চমক। মনোনয়ন যুদ্ধে দলের বাঘা বাঘা নেতাদের টপকিয়েছেন তিনি। দীর্ঘদিন ধরে মাঠে ময়দানে ছিল তার বিচরণ। মূলত লড়াই হবে হাবিব, আতিক ও শফির মধ্যেই। সবমিলিয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে এ উপ নির্বাচন।
গতকাল (বুধবার) সাংবাদিকদের সাথে এক মতবিনিময় করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব নিজ ও দলের বিজয়ের প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, উন্নয়নের স্বার্থে দলের টানে সবাই আজ মিলিত হয়েছেন এক মোহনায়। সুতরাং সিলেট-৩ আসনে নৌকার বিজয় ছাড়া অন্য কিছু ভাবতে চায় না আওয়ামীলীগ। জাপার প্রার্থী আতিকুর রহমান আতিক গত রোববার দুপুরে বিমানের একটি ফ্লাইটে সিলেটে এসেই শুরু করেছেন নির্বাচনী প্রচারণা। গত সোমবার যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে সিলেটে পৌঁছে নিজ বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে শফি আহমদ চৌধুরী বলেন, আমি সব সময় দল মতের উর্ধ্বে থেকে কাজ করার চেষ্টা করেছি। গত মঙ্গলবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আরও ৩ জন। তারা হলেন- জাহেদুর রহমান মাসুম, জুনায়েদ মুহাম্মদ মিয়া এবং ফাহমিদা হোসেন রুমা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন