শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলসহ শার্শায় সাত দিনের কঠোর বিধিনিষেধ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০১ এএম

করোনা সংক্রমণ প্রতিরোধে যশোরের বেনাপোলসহ গোটা শার্শা উপজেলায় ৭ দিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে এক গণ বিজ্ঞপ্তিতে কঠোর এ বিধিনিষেধ জারি করা হয়। যা আগামী ২১ জুন পর্যন্ত থাকবে বলে জানান নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান ।
তিনি বলেন, সকাল ৯ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে। তারপর থেকে কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে না। শুধুমাত্র ওষুধের দোকান ও ভারত ফেরত যাত্রীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে জন্য কয়েকটি আবাসিক হোটেল এবং খাবার হোটেল সার্বক্ষণিক খোলা থাকবে। বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, কঠোর বিধিনিষেধের মধ্যে যেহেতু বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। সেক্ষেত্রে ভারত থেকে পণ্য নিয়ে আসা ড্রাইভার হেলপাররা সব সময় মুখে মাস্ক এবং পিপিই ব্যবহার করবেন। এক জায়গায় বেশি লোক সমাগম হবে না। আর তারা যাইরে বের হতে না পারে সেজন্য বন্দরের প্রতিটা গেটে একজন আনসার সদস্য ও দুইজন করে সিকিউরিটি গার্ড নিযুক্ত করা আছে। জনসাধারণকে সচেতন করার জন্য সার্বক্ষণিক মাইকিং করা হচ্ছে।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান,করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলায় ৭ দিনের কঠোর-বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে। গণপরিবহন বন্ধ থাকবে। বিনা কারণে সন্ধ্যা ৬টার পরে ঘরের বাইরে আসা যাবে না।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহসান হাবিব জানান, ভারত ফেরত প্রত্যেক যাত্রীদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট যাতে ছড়াতে না পারে সেজন্য সাবধানে তাদের কোয়ারেন্টিন হোটেলে পাঠানো হচ্ছে। গত ২৬ এপ্রিল থেকে ১৫ জুন পর্যন্ত ভারত থেকে ৫ হাজার ২৩৯ জন পাসপোর্টধারি যাত্রী বাংলাদেশে ফিরেছেন। কোভিড পজিটিভ সনদ নিয়ে ভারত থেকে ফিরেছেন ১৩ জন। ফেরত আসা বাংলাদেশিদের মধ্যে ৪৬ জন করোনা আক্রান্ত হয়েছে। ৬ জনের শরীরে মিলেছে ভারতীয় ভ্যারিয়েন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন