রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

এবার বিয়ারের বোতল সরালেন পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০১ এএম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) এবার তারকা ফুটবলারদের কাছে পাত্তা পাচ্ছে না স্পনসর প্রতিষ্ঠানগুলো। পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে ফেলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গতপরশু রাতে জার্মানির বিপক্ষে ফ্রান্সের ১-০ গোলে জয়ের পর সংবাদ সম্মেলনে এসে ফরাসি তারকা পল পগবাও সেই ঘটনার পুনরাবৃত্তি করেন। তবে এবার কোকাকোলার বদলে হেইনেকেন বিয়ারের বোতল টেবিল থেকে সরিয়ে রাখলেন ফরাসি মিডফিল্ডার!
বিয়ার প্রস্তুতকারক প্রতিষ্ঠান হেইনেকেন এবার ইউরোর অন্যতম স্পনসর। মজার বিষয়, জার্মানির বিপক্ষে ম্যাচসেরার পুরস্কারটি হেইনেকেনের তরফ থেকেই পেয়েছেন পগবা- হেইনেকেন স্টার অব দ্য ম্যাচ।
পগবা ধর্মপ্রাণ মুসলমান। ২০১৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা মিডফিল্ডার। শান্তির ধর্ম ইসলাম কোনোভাবেই মদ বা বিয়ার জাতীয় পানীয়কে সমর্থণ করে না। গত রমজানে ইউরোপা লিগে এএস রোমার বিপক্ষে ম্যানইউর ৬-২ গোলে জয়ের ম্যাচেও রোজা রেখে মাঠে নেমেছিলেন তিনি।
জার্মানির বিপক্ষে দারুণ খেলা এই মিডফিল্ডার ম্যাচ শেষে এসেছিলেন সংবাদ সম্মেলনে। তখন তার সামনে ছিল দুটি কোকাকোলার বোতল, একটি পানির বোতল ও একটি হেইনেকেন বিয়ারের বোতল। পগবা বিয়ারের বোতলটি টেবিল থেকে সরিয়ে নিচে রেখে দেন। ধর্মীয় বিশ্বাসের সাংঘর্ষিক হওয়ায় পগবা সম্ভবত বিয়ারের বোতল সামনে রাখতে চাননি।
এর আগে গতপরশু পর্তুগালের ইউরো অভিযান শুরুর আগে সংবাদ সম্মেলনে এসে রোনালদো টেবিল থেকে কোমল পানীয় কোকাকোলার বোতলগুলো সরিয়ে রেখে বলেছিলেন, ‘পানি খান। কোকাকোলা...না।’ কোকাকোলাও ইউরোর অফিশিয়াল স্পনসর। স্বাভাবিকভাবেই সংবাদ সম্মেলন টেবিলে নিজেদের কোমল পানীয়র বোতলও রেখেছিল তারা। ভীষণভাবে ফিটনেস সচেতন রোনালদোর সেই কাÐে মোটামুটি ‘সর্বনাশ’ই হয়েছে কোকাকোলার। গতকাল ইউরোপের স্টক মার্কেট খোলার সময় কোকাকোলার শেয়ারের দর ছিল ৫৬.১০ ডলার। আধা ঘণ্টা পর পর্তুগালের ম্যাচপ‚র্ব সংবাদ সম্মেলন শুরু হয়। আর বুদাপেস্টে পুসকাস স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষের ঘটনার সঙ্গে সঙ্গে শেয়ারে দর নেমে আসে ৫৫.২২ ডলারে। শেয়ারবাজারে এক লাফে ১.৬ শতাংশ দাম হারায় কোকাকোলা।
অর্থাৎ প্রতিষ্ঠানের মূল্য ২৪ হাজার ২০০ কোটি ডলার থেকে এক লাফে ২৩ হাজার ৮০০ কোটি ডলার হয়ে যায়! মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমেছে। এর অর্থ হলো, কোকাকোলার ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা খসিয়ে দিয়েছেন রোনালদো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Zakiul Islam ১৭ জুন, ২০২১, ৩:০৪ পিএম says : 0
তোমাদের হাত ধরে ইসলাম আবার নতুন ভাবে জেগে উঠবে । আল্লাহ তোমাকে নেক হায়াত দান করুন ।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন