শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নিখোঁজ মাওলানা আবু ত্ব-হাসহ ৪জনকে ফিরিয়ে দিন

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০০ এএম

জনপ্রিয় বক্তা ও ইসলামী স্কলার মাওলানা আবু ত্ব-হা মুহাম্মদ আদদানসহ ৪জন নিখোঁজ হওয়ার এক সপ্তাহের মধ্যেও পুলিশ তাদের খোঁজ দিতে ব্যর্থ হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, দেশে মানুষের জান মাল ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। কে কখন কোথা থেকে গুম হয়ে যাবে তার কোন নিশ্চয়তা নেই। রাষ্ট্রের প্রতিটি নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। তারা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ নিখোঁজ ৪ ব্যক্তিকে অবিলম্বে অক্ষত অবস্থায় তাদের পরিবারের কাছে ফেরত দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, মাওলানা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ ৪জন নিখোঁজের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, রাষ্ট্রের প্রতিটি নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। তিনি বলেন, যদি মাওলানা আদনান প্রশাসনের কাছে থাকেন, তাহলে দ্রæত পরিবারের কাছে হস্তান্তর করতে হবে। আর যদি তিনি অন্য কারো ষড়যন্ত্রের শিকার হন, তাও তাকে খুঁজে বের করে পরিবারের কাছে হস্তান্তর করা প্রশাসনের দায়িত্ব। বিবৃতিতে তিনি গ্রেফতারকৃত সকল নিরাপরাধ আলেমদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।
খেলাফত মজলিস :
আবু ত্ব-হা মুহাম্মদ আদনান তার ২ সফর সঙ্গী ও গাড়ীর চালকসহ নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে আবু ত্ব-হাসহ নিখোঁজ ব্যক্তিদের তাদের পরিবারের অবস্থায় ফেরৎ দেয়ার দাবি জানিয়েছে খেলাফত মজলিস। বুধবার এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনর বলেছেন, দেশে মানুষের জান মাল ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। কে কখন কোথা থেকে গুম হয়ে যাবে তার কোন নিশ্চয়তা নেই। স্বজন হারানোর বেদনায় পরিবারের সবাই আর্তনাদ করছে। সরকার এসব গুমের ঘটনার দায় এড়াতে পারে না। বিবৃতিতে নেতৃদ্বয় আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ নিখোঁজ ৪ ব্যক্তিকে অবিলম্বে অক্ষত অবস্থায় তাদের পরিবারের কাছে ফেরত দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন