শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পরীক্ষা ছাড়াই প্রমোশন পেলেন শিক্ষার্থীরা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে প্রমোশন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গতকাল বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। যেসব শিক্ষার্থী ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছেন তাদের শর্তসাপেক্ষে দ্বিতীয় বর্ষে প্রমোশন দিয়ে ক্লাস করার অনুমতি প্রদান করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক আরো বলেন, ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য চার লাখ ৬৭ হাজার ৮৩৫ জন শিক্ষার্থী ফরম পূরণ করেন। এদের মধ্যে নিয়মিত শিক্ষার্থী দুই লাখ ৯৭ হাজার ৬২৬ ও অনিয়মিত শিক্ষার্থী ৯ হাজার ৫০ জন। মানোন্নয়নের জন্য এক লাখ ৫১ হাজার ১৫৯ জন ফরম পূরণ করেন। এসব শিক্ষার্থীর মধ্য থেকে দ্বিতীয় বর্ষে প্রমোশন পাবেন তিন লাখ ১৬ হাজার ৬৭৬ শিক্ষার্থী। যদিও এ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছিল তিন লাখ ৭৩ হাজার ৮৭৬ জন।
মো. ফয়জুল করিম বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে এসব শিক্ষার্থীকে অবশ্যই প্রথম বর্ষের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কেউ যদি এই পরীক্ষায় অংশ না নেন বা পরীক্ষায় অংশ নিয়ে রেগুলেশন অনুযায়ী ‘নট প্রমোটেড’ হয় সেক্ষেত্রে তার শর্তসাপেক্ষে দেয়া প্রমোশন বাতিল বলে গণ্য হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন