ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় করোনা রোগীদের চাপ সামাল দিতে ৩০ টি বেড বৃদ্ধি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:২৬ পিএম

প্রতিদিনই খুলনায় বাড়ছে করোনা রোগীর সংখ্যা। রোগীদের ভর্তি ও চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে খুলনার একমাত্র ১০০ শয্যার করোনা ডিডিকেটেড হাসপাতালটি। অবস্থা এখন এমন যে, হাসপাতালের ফ্লোরে রোগীদের রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বেডের অভাবে। আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিল ১৩৯ জন।

এ অবস্থায় খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে আজ বুধবার ৩০ টি শয্যা বাড়ানো হয়েছে। খুলনা করোনা হাসপাতালের শয্যা সংখ্যা এখন ১৩০টি। বেড়েছে চিকিৎসক ও নার্স। একই সাথে খুলনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ৭০ শয্যার করোনা ইউনিট চালু হচ্ছে আগামী সোমবার থেকে। ওই দিনই করোনা রোগী ভর্তি শুরু হবে। এ জন্য সাধারণ রোগী ভর্তি সেখানে বন্ধ রয়েছে। অন্যান্য রোগাক্রান্তদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হবে। সব মিলিয়ে খুলনায় করোনা রোগীদের জন্য বাড়ছে আরও ১০০ শয্যা।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, রোগীর চাপ বেড়েছে। যে কারণে শয্যা সংকট দেখা দিয়েছে। শয্যা বাড়ানোর প্রয়োজন ছিল। ৩০টি শয্যা বেড়ে এখন ১৩০ শয্যাবিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে পরিণত হয়েছে।

সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, খুলনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে কোভিড রোগীদের জন্য ৭০টি শয্যা থাকছে। তবে অন্য রোগীদের এখানে ভর্তি নেওয়া হবে না। প্রথম ধাপে চিকিৎসক ২৪ চিকিৎসক লাগবে। এছাড়া প্রয়োজনীয় জনবল আমাদের রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন