শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এটিইউর অভিযানে আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

প্রেসবিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১:১১ পিএম

গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল গতকাল (বুধবার) রাতে অভিযান পরিচালনা করে নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’ এর এক সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সদস্য হলো:- মো: সারোয়ার হোসেন আলিফ (২৫), পিতা- মো: তোজাম্মেল হক, মাতা- মোছা: সাহিদা বেগম, গ্রাম- পতিস্বর, থানা- আত্রাই, জেলা- নওগাঁ। সে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে বিএসসি পাস করেছে। গ্রেফতারকালে এটিইউ তার কাছ থেকে ২ টি এন্ড্রয়েড মোবাইল সেট এবং ৬ টি উগ্রবাদী বই জব্দ করেছে।

গ্রেফতারকৃত সারোয়ার ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাছাড়া সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট করে আসছিল। নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল। গ্রেফতারকৃত আসামী উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিল।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘‘আনসার আল ইসলাম’ এর সদস্যপদ গ্রহণ, সমর্থন, এবং অনলাইনে সন্ত্রাসী কর্মকান্ড প্ররোচিত করায় সারোয়ারের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানার মামলা নং-২৯, তাং-১৬/০৬/২০২১খ্রিঃ, ধারা সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯(৩)/১০/১৩ মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন