শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে করোনা সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় বিশেষ লকডাউন বৃদ্ধির ইঙ্গিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১:২১ পিএম

নোয়াখালীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে এর পাশাপাশি মৃত্যুও বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় এ শনাক্তের হার শতকরা ২৫ দশমিক ৭০ শতাংশ। সদর ও বেগমগঞ্জ উপজেলায় নতুন করে আরো দুই জনের মৃত্যু হয়েছে। এ নিেেয় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১২৯ জন। মৃত্যুও হার এক দশমিক ২৯ শতাংশ। মোট আক্রান্ত ছাড়াল ১০হাজার ১২জন। মোট সুস্থ্য হয়েছেন ৭হাজার ১৫৯জন, শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৭১দশমিক ৫০। আইসোলেশনে রয়েছেন ২৭২৪জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৫৫জন রোগী ।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫জুন থেকে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে ৭দিনের বিশেষ লকডাউন ঘোষণা করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। কিন্তু সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকায় দ্বিতীয় দফায় গত ১২জুন থেকে ১৮ই জুন পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে আরও ৭দিনের কঠোর লকডাউন বাড়ানো হয়।

নোয়াখালী জেলা শহর মাইজদীতে প্রশাসনের তৎপরতায় কঠোর লকডাউন চললেও শহরের বাইরের চিত্র সম্পূর্ণ ভিন্ন। দোকানপাট ও সড়কে চলাচলকারী লোকজনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষণ নেই। যে কারণে সংক্রমনে সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা আহবান করা হয়েছে এবং চলমান লকডাউনের বিধিনিষেধ আরো বাড়ার সম্ভাবনার কথা জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খাঁন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ১৭ জুন, ২০২১, ৩:০০ পিএম says : 0
শুনিয়াছি নোয়াখালীর লোক চালাক বেশি,কিন্তু করনার সমস্যা নিয়ে সতর্ক থাকতে পারে না কি জন্য,তারা নিজেদের মধ্যে আলোচনা করে লকডাউন এর পয়োজন হলে লকডাউন দিতে পারে পয়োজনে পাড়ায় পাড়ায় গ্রামে গ্রামে লকডাউন দিতে পারে,কমিটি করতে পারে ,অবশ্যই করনা থেকে নিজের জেলাকে রক্ষা করতে পারে,তবে আশা করি তাহারা পদক্ষেপ নিবেন,নোয়াখালীর অপর নাম জাপান বুদ্ধির সাগর।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন