রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

মহানগর

বাংলাদেশকে টিকা সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস চীনের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৪:৫১ পিএম

শুধু করোনা প্রতিরোধ নয়, যে কোনো প্রয়োজনে চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে। করোনার সংক্রমণ রোধে বন্ধুরাষ্ট্র হিসেবে বাংলাদেশকে টিকা সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।
বুধবার (১৬ জুন) হাইব্রিড ধানের জনক অধ্যাপক ইউয়ান লংপিং স্মরণে বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশন (বিএসএ) আয়োজিত এক ভার্চুয়াল সভায় এই আশ্বাস দেন তিনি। সিড অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইব্রিড জাতের ধানের উদ্ভাবক হিসেবে অধ্যাপক ইউয়ান লংপিংয়ের নাম সারা বিশ্বেই স্বীকৃতি। এই ধান উদ্ভাবনের মাধ্যমে এই বিজ্ঞানী দারিদ্র্যবিমোচনসহ আর্থসামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। ইউয়ান লংপিং ৯১ বছর বয়সে গত ২২ মে চীনের হুনান প্রদেশের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার স্মরণে ভার্চুয়াল সভাটির আয়োজন করা হয়।
রাষ্ট্রদূত লি জিমিং বলেন, বিপদে বন্ধুর পরিচয়। চীনের অভ্যন্তরে ও আন্তর্জাতিক বাজারে করোনার টিকার ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও বাংলাদেশ সরকার ও জনগণকে এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা চলছে।
লি জিমিং বলেন, করোনা প্রতিরোধে বাংলাদেশকে উপহার হিসেবে ইতোমধ্যে দুই দফায় ১১ লাখ টিকা দেওয়া হয়েছে। ১৩ জুন, সর্বশেষ ৬ লাখ উপহারের টিকা ঢাকায় এসে পৌঁছেছে। বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে করোনা প্রতিরোধে চীনের এই সহযোগিতা অব্যাহত থাকবে। শুধু করোনা প্রতিরোধ নয়, যে কোনো প্রয়োজনে চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন