সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তরুণদের কাছে রানীর পরেই জনপ্রিয় হ্যারি-মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:০৯ পিএম

প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলকে ব্রিটেনের তরুণরা রানির পর ‘সবচেয়ে সম্মানিত’ রাজকীয় সদস্য হিসাবে ভোট দিয়েছে। কিশোর-কিশোরীদের মধ্যে ইতিবাচক মানসিক স্বাস্থ্যের প্রচার করে এমন দাতব্য সংস্থা স্টেম ৪-এর নেতৃত্বে পরিচালিত একটি সমীক্ষা থেকে এই তথ্য জানা গেছে।

১৩ থেকে ২৫ বছর বছর বয়সী ১ হাজার ৩২ জন ব্যক্তির পরিচালিত সমীক্ষায় দেখা গেছে, তাদের মধ্যে ২৬ শতাংশ রানী এলিজাবেথকে ‘সর্বাধিক সম্মানিত’ রাজকীয় হিসাবে ভোট দিয়েছেন, তারপরেই ছিলেন ডিউক এবং ডাচেস অব সাসেক্স প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল। তারা ২১ শতাংশ ভোট পেয়েছিলেন। প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন ভোট পেয়েছেন ১১ শতাংশ ভোট। ভোটারদের মতে, মেগান এবং হ্যারি প্রশংসিত কারণ তারা ‘সাহসী এবং স্থিতিস্থাপক’ এবং এমনকি সবকিছু যখন প্রতিকূলে থাকে তখনও তারা এগিয়ে যায়।

স্টেম ৪-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ডক্টর নীহার ক্রাউস একটি বিবৃতিতে বলেছেন, ‘তরুণদের সম্মান অর্জন করার জন্য আজ আপনার ভাগ্য অর্জন করার দরকার নেই বা ভাল চেহারা দরকার নেই। অন্যের জন্য এবং প্রকৃতির প্রতি সাহসিকতা, নমনীয়তা এবং মমত্ববোধ প্রদর্শন করা অনেক বেশি গুরুত্বপূর্ণ। এগুলি হচ্ছে রানির মধ্যে থাকা নির্দিষ্ট কিছু গুণাবলী যা অবশ্যই এই তালিকায় থাকা আরও কিছু নাম যেমন ডেভিড অ্যাটেনবারো এবং মার্কাস রাশফোর্ডের মধ্যেও রয়েছে।’

গত ৬ জুন এক ঘোষণায় হ্যারি-মেগান দম্পতি বলেছিলেন যে, তাদের দ্বিতীয় সন্তান লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর শুক্রবার, ৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে জন্মগ্রহণ করেছিলেন। লিলিবেটের রানীর ডাকনাম। তার মধ্য নামটি দাদী ও ওয়েলসের প্রিন্সেস ডায়ানার নামানুসারে রাখা হয়েছে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Manju ১৭ জুন, ২০২১, ৯:২৩ পিএম says : 0
Fake news, they want to be popular.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন