শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পাটকল শ্রমিকদের ৩ দফা দাবিতে নতুন আন্দোলন কর্মসূচি ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৮:০১ পিএম

বদলী-অস্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনা ও বন্ধ সকল পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালুর দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনদফা দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে শ্রমিকদের দু'টি সংগঠন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য'র সমন্বয়ক রুহুল আমিন। প্রশ্নোত্তর দেন বদলী-অস্থায়ী খুলনা যশোর আঞ্চলিক কমিটির যুগ্ম-আহবায়ক হামজা গাজী।

তিন দফা দাবি হলো, বদলি-অস্থায়ী যে দুই নাম সংক্রান্ত জটিলতায় ভুক্তভোগী শ্রমিকদের সকল বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধ করতে হবে, ২০১৮ সালের সাপ্তাহিক পাওয়া ও মিল বন্ধের নোটিশ পে-মজুরি দ্রুত পরিশোধ করতে হবে, ব্যবসায়ীদের স্বার্থে লিজ নয়, দেশের স্বার্থে বন্ধ সকল পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু করে আধুনিকায়ন করার জোর দাবি জানিয়েছেন শ্রমিকরা।
এসকল দাবিতে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২৪ জুন জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি, ৩০ জুন ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ, এরমধ্যে দাবি আদায় না হলে ঢাকা থেকেই আমরণ অনশন কর্মসূচি ঘোষণার হুশিয়ারি উচ্চারণ করেছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন