মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রূপগঞ্জে চাঁদার টাকা দিতে বিলম্ব হওয়ায় গৃহবধূকে হাতুড়ি পেটা

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঁদাবাজদের দাবিকৃত চাঁদার টাকা দিতে বিলম্ব হওয়ায় এক গৃহবধূকে জনসম্মুখে রাস্তার উপর দু’হাত রেখে সমস্ত শরীরে হাতুড়ি দিয়ে থেতলিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় স্ত্রীকে বাঁচাতে তার স্বামী ও ছেলে এগিয়ে আসলে তাদেরও পিটিয়ে আহত করে। গত মঙ্গলবার সকালে উপজেলা পবনকুল এলাকার নাওড়াভিটায় ঘটে এ ঘটনা। রেখা বেগম ময়মনসিংহ জেলার লংগাহর এলাকার সেলিম মিয়ার স্ত্রী। নির্যাতিত গৃহবধূর স্বামী সেলিম মিয়া জানান, তারাব এলাকার ফিরোজ মিয়ার নাওড়াভিটা এলাকার একটি বাড়িতে তারা ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছে। ওই এলাকার জালাল মিয়ার দুইটি গরু তিনি ভাগে লালন-পালন করেন। জালাল মিয়ার সঙ্গে কথা ছিল কুরবানীর ঈদের সময় গরু দুটি বিক্রি করে যে টাকা পাবে তা তারা দুজনে সমান ভাগ করে নিবে। কিন্তু জালাল মিয়া কুরবানী গরু বিক্রি করে তাকে আর কোন টাকা দেয়নি। পরে টাকা চাইতে গেলে জালাল মিয়াসহ পরিবারের লোকজন সেলিম মিয়াকে মারধর করে ফিরিয়ে দেয়। পরে স্থানীয়দের বলার পর ২৫ হাজার টাকা লক্ষী নামে এক সন্ত্রাসীকে সামনে রেখে সেলিমকে দেয়া হয়। ওই দিন রাতেই ২৫ হাজার টাকা সন্ত্রাসী লক্ষীকে চাঁদা হিসেবে ফেরত দিতে সেলিমকে চাপ প্রয়োগ করে। সেলিম টাকা দিতে অস্বীকার করলে মঙ্গলবার সকালে লক্ষী, আরিফসহ ৪/৫ জন সন্ত্রাসী সেলিমের বাড়িতে এসে টাকা নিয়ে বাইরে আসতে বলে। ভয়ে সেলিম বাইরে না এসে তার স্ত্রী রেখা বেগমকে বাইরে পাঠায়। রেখা বেগম বাইরে আসলে তাকে পিস্তল ঠেকিয়ে বলে ২৫ হাজার টাকা এনে দিতে। টাকা না দিলে গুলি করে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। রেখা বেগম টাকা দিতে অস্বীকার করলে তাকে রাস্তায় টেনে নিয়ে পাকার রাস্তার উপর হাত রেখে জনসম্মুখে হাতুড়ি দিয়ে হাতসহ সমস্থ্য শরীর পিটিয়ে থেতলে দেয়। তার ডাক-চিৎকার শুনে স্বামী সেলিম ও পুত্র আল-আমীন রক্ষা করার জন্য এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদেরও মারপিট করে। পরে ২৫ হাজার টাকা দিলে সন্ত্রাসীরা চলে যায়। এ সময় অনেক লোক দাঁড়িয়ে এ ঘটনা প্রত্যক্ষ করেছে কিন্তু লক্ষীর ভয়ে কেহ কিছু বলতে পারেনি। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
কে এই লক্ষী ঃ পবনকুল এলাকার মৃত মোঃ কফিলউদ্দিন মিয়ার ছেলে লক্ষী। ছোট বেলা থেকেই সে চুরি, ছিনতাই করতো। এখন সে পবনকুল, নাওড়াভিটা এলাকার কুখ্যাত সন্ত্রাসী। চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ, খুন, ধর্ষণ, চাঁদাবাজিসহ নানা অপরাধের সঙ্গে সে জড়িত। মাঝে মধ্যে প্রকাশ্যে পিস্তল নিয়ে এলাকায় মহড়া দেয়। ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। তার বিরুদ্ধে রূপগঞ্জ ও সোনারগাঁ থানায় একডজনের উপর মামলা রয়েছে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, লক্ষীর বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন