ঢাকা রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শেরপুরে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৪৯

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৯:৫৩ পিএম

শেরপুরে করোনা সংক্রমণের এক বছর আড়াই মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় এক দিনে সর্বোচ্চ ৪৯ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। তন্মধ্যে শেরপুর সদরে ৪৮ জন এবং নকলা ১ জন রয়েছেন। সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২ জন। এর আগে চলতি মাসের গতকাল বুধবার (১৬ জুন) এক দিনে সর্বোচ্চ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। আজ বৃহস্পতিবার (১৭ জুন) বিকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে মোট ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ২২ দশমিক ৮৯ ভাগ।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, ১ থেকে ১৭ জুন পর্যন্ত জেলায় ২৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছেন তিনজন। সংক্রমণ ঊর্ধ্বমুখীর কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত শনাক্ত ১ হাজার ২ জনের মধ্যে শেরপুর সদরে ৫৯৩ জন, নকলায় ১৫৩, নালিতাবাড়ীতে ১২২, ঝিনাইগাতীতে ৫৮ ও শ্রীবরদী উপজেলায় ৭৬ জন আছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ৭৫২ জন। আর ১৮ জনের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন