শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশালের ৭ পুলিশ বরখাস্তের আদেশ স্থগিত চেম্বার কোর্টে আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৭ এএম

বরিশাল বাকেরগঞ্জ থানার ওসিসহ চার পুলিশ সদস্য এবং সমাজ সেবা অফিসারকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল করেছেন আদেশপ্রাপ্তরা। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট সেকশনে তারা আপিল ফাইল করেন। আপিল বিভাগের চেম্বার জাস্টিসের কার্যতালিকায় আপিল শুনানির জন্য বিষয়টি রাখা হলেও শুনানি হয়নি। এ তথ্য জানিয়েছেন আপিলকারীদের কৌঁসুলি জামিউল হক ফয়সাল।

তিনি জানান, বরিশালের বাকেরগঞ্জ থানায় চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের মামলা এবং শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর ঘটনায় বাকেরগঞ্জ থানার ওই সময়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালামসহ ৭ পুলিশ সদস্য ও সমাজ সেবা অফিসারকে বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। বিষয়টি চেম্বার জাস্টিসের আদালতে শুনানির জন্য তালিকায় ছিল। তবে শুনানি হয়নি।

এর আগে, গত ১৩ জুন বরিশালের বাকেরগঞ্জ থানায় চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের মামলা ও শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর ঘটনায় বাকেরগঞ্জ থানার ওই সময়ের ওসি মো. আবুল কালামসহ ৭ পুলিশ সদস্য ও সমাজ সেবা অফিসারকে বরখাস্তের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনায়েত উল্লাহর ফৌজদারি বিচারিক ক্ষমতা প্রত্যাহার করে তাকে দেওয়ানি মামলার দায়িত্ব দেয়ার কথা আদেশে বলা হয়।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কামরুল হোসেন মোল্লার ডিভিশন বেঞ্চ রায় দেন। রায়ে বাকেরগঞ্জ থানার ওসি, সংশ্লিষ্ট পুলিশ সদস্য এবং সমাজ সেবা অধিদফতরের জড়িত কর্মকর্তাদের বরখাস্তকরণসহ ৭ দফা নির্দেশনা ছিলো। শিশুদের পক্ষে ছিলেন ব্যারিস্টার আব্দুল হালিম ও অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন