ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পারাপারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০২ এএম

ফেরি সঙ্কট ও সাপ্তাহিক ছুটির কারণে পাটুরিয়া-দৌলতদিয়ার উভয় ঘাটে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। সড়কে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা বৃদ্ধির সাথে সাথে বাড়তে থাকে গাড়ির চাপ। এ রিপোর্ট লিখা পর্যন্ত উভয় ঘাটে ৪ শতাধিক পণ্যবাহী ট্রাকসহ ৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। ফেরি পারাপারের জন্য দীর্ঘসময় অপেক্ষা করায় যাত্রী, চালক ও শ্রমিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে দেখা গেছে।
বিআইডবিøউটিসি আরিচা অফিস সূত্রে জানা যায়, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৮টি রোরো, ৬টি ইউটিলিটি ও ১টি কে-টাইপ ফেরি রয়েছে। ছোট-বড় মিলিয়ে ১৫টির মধ্যে সচল ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। দুটি ফেরির যান্তিক ত্রæটি থাকার কারণে স্থানীয় ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।
কয়েকজন বাসযাত্রীরা জানান, পাটুরিয়া ঘাটে এসে ফেরি পারের অপেক্ষায় থেকে তাদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। ছোট-ছোট বাচ্চারা কান্নাকাটি করছে। দুপুরের খাবার, পানি ও টয়লেটের সমস্যা হচ্ছে। গুড়ি-গুড়ি বৃষ্টি থাকায় বাস থেকে নিচে নামতেও সমস্যা হচ্ছে। ট্রাকচালকরা জানান, এই গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে ট্রাক নিয়ে ফেরি পারের অপেক্ষায় ঘাটে এসে বসে থেকে তাদের খাওয়া-দাওয়া, গোসল ও টয়লেটসহ নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ সময় ধরে তারা ফেরি পারের জন্য অপেক্ষা করছেন। কখন ফেরির নাগাল পাবেন তারা বলতে পারছেন না। ঘাট কর্মকর্তা-কর্মচারী সূত্রে জানা যায়, পাটুরিয়া ঘাটে বাস-ট্রাক মিলিয়ে চার শতাধিক ও দৌলতদিয়া ঘাটে দুই শতাধিক ট্রাকসহ শতাধিক বাস ফেরি পারের অপেক্ষায় ছিল।
বিআইডবিøউটিসির পাটুরিয়া ঘাটের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, ফেরি সঙ্কট ও সাপ্তাহিক ছুটির কারণে বৃহস্পতিবার পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পায়। ছোট-বড় সচল ১৩টি ফেরি দিয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরিগুলো পুরানো হওয়ায় ২ থেকে ৩ ফেরি মাঝে মধ্যেই যান্ত্রিক ত্রæটি দেখা দেয়। ফলে, স্থানীয় ভাসমান কারখানা মধুমতিতে ফেরিগুলো সাময়িক মেরামতে রাখতে হয়। দুইটি ফেরি বিকল থাকায় স্থানীয় ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। পাটুরিয়া ঘাটে তিন শতাধিক ট্রাকসহ শতাধিক যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। ফেরি কম হওয়ায় বিপুল সংখ্যক যানবাহন পারাপার করতে হিমশিম থেতে হচ্ছে। এদিকে, যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় পাটুরিয়া ঘাট এলাকা ছাপিয়ে যানবাহনের সারি মহাসড়ক পর্যন্ত পৌঁছে গেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন