শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সন্তানের নাম এইচটিএমএল রাখলেন বাবা ম্যাক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৪:৫৫ পিএম

অনেকেই নিজের ভাললাগার কোনও কিছুর নামে সন্তানের নাম রাখেন। তবে কোনও বাবা যদি তার সন্তানের নাম রাখেন ‘এইচটিএমএল’, তাহলে কী বলবেন? বিশ্বাস হচ্ছে না? তবে এটাই সত্যি। ফিলিপিন্সের এক ওয়েব ডিজাইনার নবজাতকের নাম রেখেছেন এইচটিএমএল। এটি এমন একটি কোড ল্যাঙ্গুয়েজ যা একটি ওয়েব পেজ ও এর কনটেন্ট গঠনে ব্যবহৃত হয়। এটি এমন একটি মূল উপাদান, যা ছাড়া কোনও ওয়েবসাইটের অস্তিত্ব থাকতে পারে না।

নিজের কাজের প্রতি আগ্রহের ফলস্বরূপই ওই ব্যক্তি নিজের সন্তানের নাম এইচটিএমএল রেখেছেন বলে জানা গেছে। শিশুটির পুরো নাম হাইপারটেক্সট মার্কআপ ল্যাঙ্গুয়েজ রায়ো পাসকুয়াল। তবে গল্পটা এখানেই শেষ নয়। কারণ, এইচটিএমএল-র বাবার নাম শুনলেও অবাক হতে হয়। তার নাম ম্যাক। তবে তার সঙ্গে অ্যাপল-র কোনও যোগাযোগ নেই। ফেসবুকে এইচটিএমএল-র নাম ঘোষণা করেছেন তার ফুফু। ফেসবুকে ভাইয়ের ছেলের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘বিশ্বে তোমাকে স্বাগত এইচটিএমএল।’ পোস্টটি নেটমাধ্যমে প্রচুর শেয়ার হয়েছে। কয়েক হাজার নেটাগরিক ছবিটি দেখেছেন।

আসলে এই পুরো পরিবারটি তাদের নামের জন্য পরিচিত। বাবার নাম ম্যাক পাসকুয়াল। তিনি ম্যাকারোনি ৮৫ নামেও পরিচিত। তার আর এক বোন আছেন, যাকে স্প্যাগেটি ৮৫ নামে ডাকা হয়। এর বাচ্চাদের একজনের নাম চিজ পিমেন্টো এবং অপরটির নাম পারমেশন চিজ। চিজ ও পারমেশনের আবার ডিজাইন ও রিসার্চ নামে দুই চাচাতো ভাই রয়েছে। সুতরাং বোঝা যাচ্ছে যে এই পরিবারটি খাবার ও প্রযুক্তি পছন্দ করে। সূত্র: নিউইয়র্ক পোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন