বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৫:১৯ পিএম

এদেশে গণতান্ত্রিক, প্রাকৃতিক ও রাজনৈতিক পরিবেশ বিনষ্টের মূল কুশীলব এবং কারিগর হচ্ছে বিএনপি। শুক্রবার (১৮ জুন) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

বিএনপির হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি দেশকে পিছিয়ে দিয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।

বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয় বাংলাদেশের মানুষ নরকযন্ত্রণার মধ্যে আছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ বিষয়ে তার বক্তব্যে বলেন, বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে।

বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে, আবারও লাশের পাহাড় হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিশোধপ্রবণ বিএনপি ক্ষমতা পেলে দেশে রক্তের বন্যা বইয়ে দেবে।

সাম্প্রদায়িক ও সহিংসতার পৃষ্ঠপোষক বিএনপির হাতে এদেশ ও দেশের মানুষ নিরাপদ নয় বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বিএনপির রাজনীতিকে ভাইরাসের চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এখন দুটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে প্রথমটি করোনা, দ্বিতীয়টি হচ্ছে উগ্রসাম্প্রদায়িকতা। তিনি বলেন, করোনা প্রতিরোধের পাশাপাশি উগ্রসাম্প্রদায়িকতা বিরোধী মোকাবেলা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ+দুলাল+মিয়া ১৮ জুন, ২০২১, ৬:১৫ পিএম says : 0
সংসদীয় পদ্ধতিতে আওয়ামী লীগ আসুক অথবা বি এন পি আসুক।একই রকম হবে সব কিছু দলীয়,আমাদের আওয়ামী লীগের ও দরকার নেই বিএন পির ও দরকার নাই,আমরা তিনশত ষাট জন এম পি মন্ত্রীর আমলা তান্ত্রিক শাসন চাই না,দলীয় ভাবে থেকে জনগণ কে পাত্তাই দিবে না আমাদের এই সমস্ত সংসদীয় পদ্ধতির পয়োজন নেই,আমাদের অভিভাবক ,বিশেজ্ঞরা, রাজনৈতিক বিশ্লশকেরা,আইন বিশেষজ্ঞরা ,উপদেষ্টা এরা বুঝতে পারে নাই,আওয়ামী লীগ বিন পির পলিসি,না বুঝে 1991ইং সংবিধান সংশোধন করার অনুমতি দিয়েছে,সংসদীয় পদ্ধতি করার জন্য,উনারা দুই নেত্রী কি যুক্তি উপস্থাপন করবে সে আশা করে তিন দিন অপেক্ষায় ছিলেন,দুই নেত্রী গোপন মিটিং করেছে সুগন্ধায় রাষ্ট্রীয় অতিথি ভবনে এবং বংগে ভবনে,তিন দিন পরে এসে বললেন সংবিধান সংশোধন করার জন্য,আমাদের অভিভাবক বিন্দু বিষটি বুজতে পারে নাই ,সহজ সরল মনে সবাই এই কথায় রাজি হয়ে গেলেন,সংবিধান সংশোধন করলেন সংসদীয় পদ্ধতি চালু করলেন,এবং রাষ্ট্র পতি পদ্ধতি বাতিল করলেন,এখন যে পরিস্থিতি আমরা দেখতেছি আমাদের রাষ্ট্র পতি পদ্ধতিই ভালো ছিল।জনগণের অধিকার ছিল,জনগণ কি বলতে পারতেন,অত্যাচার ঘুম খুন অরাজগতা এই সমস্ত কিছুই ছিল না।কিন্তু বর্তমানে সংসদীয় পদ্ধতি করে জনগণ বহু সমস্যার সম্মুখীন,কথা বলতে পারে না সাংবাদিক মিডিয়া তাদের সাধীন কাজে বাধা,গ্রেপ্তার হয়রানি,এবং যারা অভিভাবক হয়ে সংবিধান সংশোধন করেছে তারাও আজ অসহায় কিছু বলতে পারে না ,সব কিছু দলীয় ভাবে আপনারা যাই বলবেন তাই হবে ,জনগন কিছুই না ,আপনারা রাম রহিম বলবেন জনগণ সেই ভাবে চলতে হবে তা হতে পারে না,আমাদের এই সংসদীয় পদ্ধতির দরকার নেই,জরুরি সংবিধান সংশোধন করে রাষ্ট্র পতি পদ্ধতি চালু করতে হবে,আমরা এক জনের শাসনে চলতে চাই তিনশত ষাট জনের তাবেদারীর দরকার নেই ।আশা করি দেশের জনগণের অধিকার ফিরে পেতে বিশিষ্টজনেরা বিশ্লশকেরা জ্ঞানী গুনী বেকতিগন সেই বেবসতা করবেন,আমলা তান্ত্রিক এক দলীয় সংসদীয় পদ্ধতি বাতিল করবেন।যে পযন্ত এই আমলা তান্ত্রিক সংসদীয় পদ্ধতি না হবে দেশে শান্তি আসবে না,সামনে আরে বিপদের আশঙ্কা আছে।
Total Reply(0)
Abul kalam Azad ১৮ জুন, ২০২১, ৬:২৪ পিএম says : 0
এখব বুঝি আলো ঢন ঢন করছে দেশে, দুর্নিতি চুরি ডাকাতি খুন ধর্ষন সহ এমন কোন অপরাধ নেই যা হচ্ছে না বাংলাদেশে, সরকার দলের এমপি মন্ত্রীরা যেখানে মাদক ব্যবসা করতেছে, রাতের আধারে নারীরা নাইট ক্লাবে মদের আসর বসায়, ছিনতাইয়ের ভয়ে মানুষ রাস্তায় বের হতে সাহস পায়না, নারীরা ধর্ষনের ভয়ে রাস্তায় বের হতে সাহস পায়না,জনগনের ভোটে একটা এমপি মন্ত্রীও নির্বাচিত হওয়ার যজ্ঞ না, এরা আবার অন্য দলকে দোষারোপ করে,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন