ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাইজেরিয়ায় আবারো কলেজশিক্ষক ও শিক্ষার্থীদের অপহরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০১ এএম

নাইজেরিয়ায় একটি কলেজ থেকে ফের শিক্ষার্থীদের অপহরণের ঘটনা ঘটেছে। একইসঙ্গে অপহরণ করা হয়েছে ৫ জন শিক্ষককেও। এসময় সশস্ত্র হামলাকারীদের হাতে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। বৃহস্পতিবার (১৭ জুন) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় কেব্বি প্রদেশে এই ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার কেব্বি প্রদেশের বিরনিন ইয়াউরি শহরের ফেডারেল গভর্নমেন্ট কলেজে এই হামলার ঘটনা ঘটে। হামলার পর ৫ জন শিক্ষকসহ অজ্ঞাত সংখ্যক শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। আফ্রিকার এই দেশটিতে একমাসেরও কম সময়ের মধ্যে কোনো স্কুলে বা কলেজে হামলা ও শিক্ষার্থীদের অপহরণের এটি তৃতীয় ঘটনা। নাইজেরীয় কর্তৃপক্ষের দাবি, মুক্তিপণ আদায়ের জন্য সশস্ত্র গোষ্ঠীগুলো এ ধরনের হামলা ও অপহরণের ঘটনা ঘটিয়ে থাকে।

কেব্বি প্রদেশের পুলিশের মুখপাত্র নাফিউ আবু বকর সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন, কলেজে হামলার পর সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের সময় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া গুলিতে আহত এক শিক্ষার্থীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘বৃহস্পতিবার কতোজন শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে, সেটা নির্ধারণে আমরা কাজ করছি। তবে শিক্ষার্থীদের সঙ্গে পাঁচজন শিক্ষককেও অপহরণ করেছে দুর্বৃত্তরা।’ অপহৃত শিক্ষক ও শিক্ষার্থীদের খোঁজে পার্শ্ববর্তী জঙ্গলে তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। সূত্র: আল জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন