শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

উড়ন্ত ব্রাজিলে ধরাশায়ী পেরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০১ এএম

ব্রাজিল কোচ তিতে আগেই বলেছিলেন, কাতার বিশ্বকাপ উপলক্ষে পরীক্ষা-নিরীক্ষা চালাবেন কোপা আমেরিকায়। সেটি করতেও দেখা গেলো পেরুর ম্যাচে। কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচ থেকে ৬টি পরিবর্তন এনেছিলেন। ঐ ৪-৩-৩ ছকে খেললেও পরশু রাতে ৪-৪-২ ছক বেছে নেন তিতে। নিল্টন সান্তোস স্টেডিয়ামে শুরুটা আলো ছড়ানো না হলেও আক্রমণে ক্ষুরধারই ছিল ব্রাজিল। যখনই সুযোগ পেয়েছে সেগুলো কাজে লাগানোর চেষ্টা করেছে। ফলসূতিতে পেরুকে ৪-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। গতবারের ফাইনালিস্টদের হারানোর দিনেও উজ্জ্বল ছিলেন নেইমার। ম্যাচের শুরুতেই আলেক্স সান্দ্রোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। শেষ দিকে জালের দেখা পান এভেরতন রিভেইরো ও রিশার্লিসন।

নিজে একটি গোল করার সঙ্গে রিচার্লিসনকে দিয়ে আরও একটি গোল করিয়েছেন পিএসজি তারকা। এ ছাড়া ব্রাজিলের বাকি দুই গোলের মূল উৎস ছিল নেইমারের ক্রস ও তার দুর্দান্ত এক মুভ। ব্রাজিলের ৪-০ গোলের জয়ে ম্যাচসেরার পুরস্কারটা তাই নেইমারের হাতেই উঠেছে। ভেনেজুয়েলার বিপক্ষে প্রথম ম্যাচে ব্রাজিলের ৩-০ গোলে জয়েও ‘নিউক্লিয়াস’ ছিলেন পিএসজি তারকাই।

ব্রাজিলের গত কোপাজয়ী দলটায় নেইমার ছিলেন না। সে কারণেই কিনা এবার টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা। এবার নিজে উপস্থিত থেকেই যেন দলকে জেতাতে চান আরেকটি কোপা। এ ম্যাচে ৪-০ গোলে জয়টাই যেন সে ইচ্ছার সবচেয়ে বড় বিজ্ঞাপন!

দিনের প্রথম ম্যাচে অবশ্য গোলশূন্য ড্র করেছে কলম্বিয়া ও ভেনিজুয়েলা। শেষভাগে এসে দশ জনের দলে পরিণত হয় কলম্বিয়া। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লুইস দিয়াজ। আগামী ২১ জুন কলম্বিয়ার প্রতিপক্ষ পেরু। আর ২৪ জুন একই প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে ব্রজিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps