ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সবথেকে ভারী আম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০১ এএম

আম প্রেমীদের জন্য সুখবরই বটে। বিশ্বের সবথেকে ভারী আমের খোঁজ মিলল কলম্বিয়ায়। একটি আমের ওজনই হয়েছে ৪ কেজি ২৫০ গ্রাম। বিশ্বের সবথেকে ভারী আম হিসেবে যা গিনেস বুকেও নাম তুলে ফেলেছে।
বিরাট সাইজের এই আম ফলানোর নেপথ্যে রয়েছেন দুই কৃষক জার্মান অরল্যান্ডো নোভোয়া এবং রেইনা মারিয়া মারোকুন। কলম্বিয়ার গুয়াইয়াতার একটি বাগানে এই আম ফলিয়েছেন তারা। এর আগে ২০০৯ সালে বিশ্বের সবথেকে ভারী আমের খোঁজ মিলেছিল ফিলিপিন্সে। সেই আমটির ওজন ছিল ৩ কেজি ৪৩৫ গ্রাম। নতুন রেকর্ড তৈরি করার পর দুই কৃষকের মধ্যে অন্যতম জার্মান বলেন, আমরা গোটা বিশ্বের কাছে প্রমাণ করতে চেয়েছিলাম যে কলম্বিয়ার মানুষ সহজ, সরল হলেও পরিশ্রমী এবং তারা ভালবাসা দিয়ে দারুণ ফল উৎপাদন করতে পারেন।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর ওয়েবসাইটে জানানো হয়েছে, ইন্টারনেটে বিশ্বের সবথেকে ভারী আম নিয়ে খোঁজ করার পর নিজেদের বাগানের আমটি ওজন করেন জার্মানের কন্যা। এর পর সেটি ওজন করে নিশ্চিত হওয়ার পরই বিশ্ব রেকর্ডের স্বীকৃতির জন্য আবেদন জানানো হয়। বিশ্ব রেকর্ডের আনন্দ উদযাপনে জার্মান এবং তার পরিবার একসঙ্গে গোটা আমটি কেটে খেয়ে উদযাপন করেন। জার্মানের দাবি, শুধু ওজন নয়, রসালো আমটির স্বাদও ছিল মনে রাখার মতো। সূত্র : নিউজ ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন