শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনায় বিভিন্ন ইউনিয়নে সশস্ত্র মহড়া : ৮১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১০:১৮ পিএম

বরগুনা ও বেতাগী উপজেলায় ৮১ টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ, সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কিত প্রার্থীরা।

আগামী ২১ জুন বরগুনা জেলায় ৪১ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্যে বরগুনা সদর উপজেলার ইউনিয়নের ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। এসব ঝুঁকিপুর্ণ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন প্রার্থী ও ভোটারা । প্রশাসন বলছেন ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠিত হবে।

খোজ নিয়ে জানা গেছে বরগুনা সদর উপজেলায় নয়টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। নয়টি ইউনিয়নের ৮১ টি ভোট কেন্দ্রর মধ্যে ৩৩ ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ।কেন্দ্র গুলো হলো- বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়, গৌরিচন্না ইউনিয়নে সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়, উত্তর আমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধূপতি মনসাতলী সরকারি প্রথমিক বিদ্যালয়, ফুলঝুড়ি ইউনিয়নে গুদিঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়,কেওড়াবুনিয়া ইউনিয়নে আঙ্গারপাড়া জিয়া স্মরণিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম আদা বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,শিড়াবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমড়া ঝুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়,কে লতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আয়লা পাতাকাটা ইউনিয়নে আয়লা পাতাকাটা দাখিল মাদ্রাসা,জাঙ্গালীয়া দাখিল ইসলামিয়া মাদ্রাসা,পোলকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়,লেমুয়া ইবতেদায়ি মাদ্রাসা, বুড়িরচর ইউনিয়নে রায়েরতবক সরকারি প্রাথমিক বিদ্যালয়,মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,সোনাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ,কেওড়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়,ঢলুয়া ইউনিয়নে দক্ষিণ লেমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরগুনা সদর ইউনিয়নে দক্ষিণ বাশবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ,কালিরতবক দাখিল মাদ্রাসা, হেউলিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,বৈঠাকাটা শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়,এছাড়া নলটোনা ইউনিয়নের সবকয়টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে প্রশাসন।
সদর উপজেলার নলটোনা ইউনিয়নের পদ্মা গ্রামের বাসিন্দা মমতাজ (৬০) বলেন সবকয়টি ভোট কেন্দ্র ঝুকিপুর্ণ।ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবো কি না তা নিয়ে চিন্তায় আছি।
এদিকে বেতাগীতে ৭ টি ইউনিয়নের একই তারিখে ভোট অনুষ্ঠিত হবে।এই উপজেলার ৬৩ ভোট কেন্দ্রেমধ্যে ৩৮ টি ভোট কেন্দ্র অধিক গুরুত্ব পূর্ণ ১০ কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। এরমধ্যে বেতাগী সদর ,মোকামিয়া ও সড়িষামুড়ি এই তিনটি ইউনিয়নের ২৭ টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ।
মোকামিয়া ইউনিয়নের মাহাবুবু আলম বলেন, এসব অধিক ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহন নিয়ে শঙ্কা রয়েছে।পুরো ইউনিয়নটা ঝুঁকিপুর্ণ।বর্তমানে ‘আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতার মধ্যে আছি। তাঁরা হুমকি দিয়েছেন, প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে না দাঁড়ালে আমার সন্তানদের তুলে নেবে। প্রতিদিন আমার সমর্থকদের মারধর করা হচ্ছে। তাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না ।
বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান (বরগুনা সদর ও বেতাগী সার্কেল) বলেন ঝুঁকিপুর্ণ এলাকা গুলোতে পর্যাপ্ত শৃঙ্খলা বাহিনী মোতায়ন থাকবে। পাশাপাশি ভ্র্যামম্যান আদালত, ষ্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য পুলিশ প্রশাসন সতর্ক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন