বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সিনোফার্ম এর টিকা প্রদান শুরু : আগ্রহ নেই সাধারণ মানুষের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৮:০১ পিএম

খুলনায় আজ শনিবার থেকে পুনরায় শুরু হয়েছে প্রথম ভোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম। প্রাথমিক পর্যায়ে চীনের সিনোফার্মের এই টিকা মেডিকেলের শিক্ষার্থী ও স্বাস্থ্যসেবার সাথে সংশ্লিষ্টদের দেওয়া হচ্ছে। শনিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৪ জন করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ ৬৬ জন এবং মহিলা ৬৮ জন। তবে টিকা গ্রহণে এবার সংশ্লিষ্টদের মধ্যে খুব একটা আগ্রহ পরিলক্ষিত হয়নি। যদিও সংশ্লিষ্টরা বলেছেন, বৈরী আবহাওয়ার কারণে প্রথমদিন কম সংখ্যক মানুষ টিকা নিয়েছেন।

এদিকে, এ পর্যন্ত খুলনা জেলায় ১ লাখ ৭৬ হাজার ৯১ জন সেরাম ইন্সটিউটের এর প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন। অন্যদিকে, ১ লাখ ২৭ হাজার নয়শত ৭৮ জন দ্বিতীয় ভোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন। প্রায় ৫০ হাজার মানুষ দ্বিতীয় ডোজ নিতে পারেননি।

খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, প্রথমদিনে আজ ১৩৪ জন টিকা নিয়েছেন। এর আগের প্রথম ডোজ যারা নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজের ব্যাপারে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। খুলনায় সিনোফার্ম এর ৩২ হাজার ৮শ’ ডোজ এ মুহূর্তে মজুদ রয়েছে। আশা করা হচ্ছে, সফলভাবে প্রথম ধাপের টিকা দেয়া সম্ভব হবে।

নাম প্রকাশ না করার শর্তে খুলনা স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানিয়েছেন, এরআগে প্রথম ডোজ নেয়ার পরে দ্বিতীয় ডোজ অনেকেই পাননি। তারা উদ্বিগ্ন রয়েছেন। টিকা নেয়ার পরও করোনা হচ্ছে। তাই এবার টিকা নেয়ায় মানুষের আগ্রহ কিছুটা কম। তাছাড়া খুলনায় বৈরী আবহাওয়া বৃষ্টিপাত বিরাজ করায় প্রথমদিন টিকা প্রদানের সংখ্যা কম ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন