শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেতু সংস্কারের অভাবে ভোগান্তিতে আমতলীবাসী

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০১ এএম

বরগুনার আমতলী উপজেলার দুটি ইউনিয়নের সংযোগ সেতু আমড়াগাছিয়া বাজার সংলগ্ন নদীর ওপর লোহার সেতুটি ভেঙে যাওয়ার এক বছর অতিবাহিত হলেও অদ্যাবদি সংস্কার না করায় দু’ইউনিয়নের ১২টি গ্রামের মানুষ চরম ভোগান্তির মধ্যদিয়ে প্রতিনিয়ত পারপার হচ্ছেন।
উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ২০০৭ সালে স্থানীয় প্রকৌশলী বিভাগ গুলিশাখালী ও কুকুয়া ইউনিয়নের আমড়াগাছিয়া বাজার সংলগ্ন নদীতে ১০০ ফুট দৈর্ঘ্য এ লোহার সেতুটি নির্মাণ করেন। গত এক বছর পূর্বে কুকুয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ওই ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. ফারুক সরদার একটি ট্রলিতে ইট বোঝাই করে গুলিশাখালী ইউনিয়নের বাজারখালী গ্রামে নিয়ে যাওয়ার সময় আমড়াগাছিয়া বাজার সংলগ্ন ওই লোহার সেতুটি পার হতে গিয়ে হঠাৎ ব্রিজটি মাঝ বরাবর ভেঙে ইটসহ ট্রলিটি নদীতে পড়ে যায়। সেই থেকে ব্রিজটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এতে গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া, ফকিরখালী, গোজখালী, বাইনবুনিয়া এবং কুকুয়া ইউনিয়নের সাহেববাড়ি, আজিমপুর, আমড়াগাছিয়া, হরি মৃত্যুঞ্জয়, কুকুয়াহাটসহ ১০ থেকে ১২ গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। গত এক বছর ধরে ওই ব্রিজ দিয়ে বন্ধ রয়েছে রিকশা, ভ্যান, ইজিবাইক, নসিমন, টমটম, মাহেন্দ্রা, পিকআপ ভ্যানসহ বিভিন্ন ছোট বড় সকল প্রকার যানবাহন চলাচল। এতে ওইসব এলাকার সাধারণ মানুষ সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে। সরেজমিনে দেখা যায়, সেতুটি পারাপার হয়ে উপজেলা শহর আমতলীসহ বিভিন্ন এলাকায় খুব সহজে যাতায়াত করা যেত। ব্রিজটি সংস্কার না করায় কোন গুরুতর রোগী হঠাৎ অসুস্থ্ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে চিকিৎসা করাতে নিতেও ভোগান্তি পোহাতে হচ্ছে। পার হতে পারছেনা কোন রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের আগুন নিভানোর গাড়ি। স্থানীয়দের চলাচলে ভোগান্তি চরম পর্যায়ে পৌছেছে। বিশেষ করে শিশু, নারী ও বৃদ্ধদের পার হতে বেশি সমস্যা হচ্ছে। সাধারণ মানুষ ভেঙে যাওয়া ওই ব্রিজের ওপর বাঁশ দিয়ে সাঁকো নির্মাণ করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন।
কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার বলেন, ভেঙে পড়া ব্রিজটি দ্রুত মেরামত অথবা নতুন একটি ব্রিজ নির্মাণ করার জন্য উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। উপজেলা প্রকৌশলী মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, ভেঙে যাওয়া ওই আয়রণ ব্রিজটির পরিবর্তে ওখানে একটি গার্ডার ব্রিজ স্থাপনের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন