শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফিরেছেন ২৫৯ বাংলাদেশি

হিলি বন্দর করোনাক্রান্ত ৯ জন

হিলি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০১ এএম

কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে ১৯ মে থেকে ভারতে আটকেপড়া যাত্রীরা দেশে ফেরত আসা শুরু হয়। ৩২ দিনে ভারতে আটকেপড়া ২৫৯ জন যাত্রী হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। এদের মধ্যে ৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

হিলি ইমিগ্রেশনের ওসি সেকেন্দার আলী জানান, করোনার সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে গত বছরের ২৩ মার্চ এই ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দেন সরকার। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়ের সরকারি সিদ্ধান্ত মোতাবেক গত ১৯ মে থেকে ১৮ জুন পর্যন্ত ২৫৯ জন বাংলাদেশী হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছেন। তাদের সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে দেশে ফিরে আনা হচ্ছে।
হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, ভারত থেকে দেশে ফেরা বাংলাদেশি যাত্রীদের তাৎক্ষনিক ভাবে আমরা র‌্যাপিড এমটিআইজেইএন কিটের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর হাকিমপুর ও বিরামপুর উপজেলার কয়েকটি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।
গত ১৯ মে থেকে ১৮ জুন পর্যন্ত হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত আসা ২৫৯ জন যাত্রীর মধ্যে ৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় তাদেরকে নির্ধারিত আইসোলেসনে ভর্তি রাখা হয়েছে। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন শেষে পুনরায় নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় গতকাল ১৮ জুন পর্যন্ত ১৫৩ জন যাত্রীকে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন