বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি দিনেই দেখে রাতের অন্ধকার

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সেতুমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ১২ বছর আগে প্রধানমন্ত্রী পিছিয়ে পড়া একটি দেশের দায়িত্ব নিয়ে দেশকে বদলে ফেলেছেন। কিন্তু বিএনপি এ উন্নয়ন দেখতে পায় না। তারা দিনের আলোতেও রাতের অন্ধকার দেখে। তিনি গতকাল শনিবার চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে রাজধানী থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন ঋণগ্রহীতার দেশ নয় বরং ঋণদাতা। বাংলাদেশ শ্রীলঙ্কা ও সুদানকে ঋণ দিয়েছে। এদেশের মাথাপিছু আয় বেড়েছে। অর্থনৈতিকভাবে বাংলাদেশ সবদিক দিয়ে পাকিস্তান থেকে এগিয়ে আছে। এদেশে একটি দল আছে, যারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। যারা পূর্ণিমার ঝলমলে আলোতে অমাবস্যা দেখে। দলটির নাম বিএনপি। তারা অপপ্রচারের মাধ্যমে এদেশকে পিছিয়ে নিয়ে যাচ্ছে। দেশের এ অমিত সম্ভাবনা উন্নয়ন ও অর্জন বিএনপির গাত্রহাদ, তাই তারা দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

চলমান উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন করেছি। ফুলে ফুলে শোভিত এই রাস্তার সবাই প্রশংসা করে। কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু টানেলের কাজ ৬৯ শতাংশ হয়ে গেছে। ইনশাআল্লাহ আগামী বছর দক্ষিণ এশিয়ার একমাত্র নদীর তলদেশে এ টানেল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উদ্বোধন করবেন। যখন এসব উন্নয়ন কাজ শেষ হবে তখন বিএনপির আর কথা বলার মত কিছু থাকবে না।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দলে অনুপ্রবেশ ঠেকাতে আরো কঠোর হতে হবে। সবাইকে দলে আনা যাবে না। অনেকেই দলের লেবাস ধরে প্রবেশ করতে চাইবে। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিয়ত মিথ্যা বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছেন। জনগণ তাদের এ মিথ্যাচার থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। আওয়ামী লীগ দেশের ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের মনে জায়গা করে নিয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। করোনার মধ্যেও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে।

নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক এ সম্মেলন অনলাইনে রাজধানী থেকে যুক্ত হয়ে উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। সম্মেলনে সভাপতিত্ব করেন নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এইচ এম জিয়াউদ্দিন। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ আওয়ামী লীগের নেতারা এতে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন