বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১৬ কোটি টাকা নিতে অস্বীকৃতি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০০ এএম

সতের বসন্ত পার করেছেন নেদারল্যান্ডের (ডাচ) রাজকুমারি ক্যাথেরিনা আমালিয়া। চলতি ২০২১ সালের শেষ দিকে ১৮ বছর পূর্ণ হবে। রানির দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত রাজকুমারির বছরে ১৪ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি টাকা) ভাতা পাওয়ার কথা।

কিন্তু রাজকুমারি ক্যাথেরিনা এই বিপুল পরিমাণ অর্থ ফিরিয়ে দিয়েছেন। নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, রানির দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত কোনো ভাতা নিবেন না।
আসছে ডিসেম্বরে রাজকুমারি তার ১৮তম জন্মদিন পালন করবেন। দেশটির প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে ক্যাথেরিনা জানিয়েছেন, বিপুল পরিমাণ অর্থ নেওয়ার পর কোনোভাবে সেটা ফেরত দিতে না পারলে অস্বস্তিতে ভুগবেন তিনি।

তিনি আরো লিখেছেন, করোনাভাইরাসের মহামারির সময়ে শিক্ষার্থীরা কঠিন সময় পার করছে। আর এই মুহূর্তে এতো বেশি পরিমাণ অর্থ তিনি নিতে পারবেন না। সম্প্রতি মাধ্যমিকের গন্ডি পার করেছেন ক্যাথেরিনা।
অনার্সে পড়া শুরু করার আগে ক্যাথেরিনার এক বছরের বিরতি নেওয়ার পরিকল্পনা রয়েছে। ছাত্রী হিসেবে প্রতিবছর পাওয়া দুই লাখ ৫৭ হাজার ১৫০ ডলারও তিনি ফিরিয়ে দিতে চান। সূত্র : মিরর, দ্য গার্ডিয়ান, পিপল ডটকম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন