বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেষ মুহূর্তে জমে উঠেছে রংপুরের কল্যাণী ইউপির নির্বাচনী প্রচারণা

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১০:৪৬ পিএম

রংপুরের পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমে উঠেছে। শনিবার (১৯জুন) প্রচারণার শেষ দিনে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা। এ দিন বিকালে কল্যানী ইউনিয়নের নব্দিগঞ্জ বাজারে নির্বাচনী প্রচারণা চালান আওয়ামীলীগ দলীয় প্রার্থী (নৌকা) নুর আলম মিয়া। এসময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ ভোটারদের কাছে তুলে ধরে ভোট প্রার্থনা করেন। নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া রংপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব বলেন, নৌকার পক্ষে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি আমরা।দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। মানুষ এখন আর বোকা নয়, উন্নয়ন বুঝে পেতে যে নৌকার বিকল্প নেই, তা এখানকার মানুষ জানে।তাই আমরা আশাবাদী আগামী ২১ জুনের নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে। ১ম ধাপে রংপুর জেলায় একটি মাত্র ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফলে প্রশাসন, বিভিন্ন দলের নেতাকর্মী, ভোটার ও সর্বমহলের চোখ এখন কল্যাণী ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিকে। করোনার কারণে মাঝ খানে নির্বাচনী আমেজে ভাটা পড়লেও শেষ মুহূর্তে ভোটারদের মাঝে উৎসব বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র এখন আলোচনা চলছে কে হচ্ছেন কল্যাণী ইউপি চেয়ারম্যান।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক চেয়ারম্যান কাওছার আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী। ভোটারদের মাঝে ব্যাপক সাড়া পাচ্ছি। ২১ জুনের নির্বাচনে জয় আমারই হবে। পীরগাছা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কল্যাণী ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নৌকা প্রতীকে লড়ছেন বর্তমান চেয়ারম্যান মোঃ নূর আলম মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক চেয়ারম্যান কাওছার আলম (আনারস), মইনুদ্দিন ইসলাম বাবু (ঘোড়া)। এছাড়া জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মিনহাজুল ইসলাম মিঠু ও হাতপাখা প্রতীক নিয়ে শাহ আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ম ধাপের ভোটে কল্যাণীতে গত ১১ই এপ্রিল হওয়ার কথা থাকলেও ভোটের ৫দিন পূর্বে করোনার কারণে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। আগামী ২১ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল ১৮ মার্চ, প্রার্থিতা বাছাই ১৯ মার্চ, প্রত্যাহার ২৪ মার্চ এবং প্রতীক বরাদ্দ ২৫ মার্চ।

কল্যাণী ইউপি নির্বাচনে ১০টি কেন্দ্রের ৫২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এই ইউনিয়নে মোট ভোটার ১৮ হাজার ৮২২ জন। এরমধ্যে পুরুষ ভোটার নয় হাজার ৪৭৯ ও নারী ভোটার নয় হাজার ৩৪৩ জন।

পীরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শোয়েব সিদ্দিকী বলেন, কল্যাণী ইউনিয়নের ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন