ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্থগিত বাপা’র নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০০ এএম

খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প মালিকদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন’ (বাপা)র কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০২১-২০২৩ স্থগিত করা হয়েছে। উদ্ভুত কোভিড পরিস্থিতি এবং নির্বাচন কমিশনের পক্ষপাতদুষ্টু আচরণের কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে-মর্মে সংগঠনটির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়। গতকাল শনিবার এ নির্বাচন অনুষ্ঠানের কথা ছিলো।

সংগঠনের সাধারণ সম্পাদক মো.ইকতাদুল হক প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশনের পক্ষপাতমূলক আচরণ এবং কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষাপটে গত ১৬ জুন তারিখ অনুষ্ঠিত বাপা’র কার্যনির্বাহী কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যের মতামতের প্রেক্ষিতে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে সাধারণ সদস্যদের অনাস্থার কারণে নির্বাচন কমিশন ভেঙ্গে দিয়ে নতুন কমিশন গঠন করা হয়েছে। সভায় সদস্যরা নির্বাচন কমিশনের কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান নির্বাচন কমিশন মেয়াদোত্তীর্ণ। এরপরও এ কমিশন একটি পক্ষ দ্বারা প্রভাবিত হয়ে নানা বিতর্কিত কর্মকান্ডে নিজেদের পক্ষপাতদুষ্ট প্রমাণ করেছেন। নির্বাচন কমিশন কোন কিছুর তোয়াক্কা না করেই দেশের অন্যতম বৃহৎ কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানিমুখি প্রতিষ্ঠান ব্র্যাক, স্কয়ার, বিডি ফুডস, এলিন ফুড, এসিআই, প্রাণ, বনফুল, বেঙ্গল মিট, ড্যানিশ, কোকোলাসহ ৫৯ জন সদস্যকে ভোটাধিকার হরণ করে তালিকা থেকে নাম বাদ দেন। সভায় আরো সিদ্ধান্ত নেয়া হয় যে, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে আগামী ৩১ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নেয়া হবে।

এদিকে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তের পরও মেয়াদোত্তীর্ণ এবং পক্ষপাতে অভিযুক্ত নির্বাচন বোর্ড তাদের তৎপরতা অব্যাহত রাখার বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন