ঢাকা রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কিশোর গ্যাংয়ের ১২ সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুড গ্রপের ১২ সদস্যকে আটক করেছে র‌্যাব। গত শুক্রবার বিকাল থেকে গতকাল সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, শুক্রবার রাতে শ্যামপুর থানাধীন ধোলাইপাড় গীত সংগীত সিনেমা হল এলাকায় অভিযান চালিয়ে রাব্বী আহমেদ, নাঈম আহমেদ, আকাশ, নয়ন হাওলাদার, ইমন, সৈকত শেখ, তুষার হাওলাদার, রবিউল ইসলাম, আরিফ ও হাসানকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছয়টি সুইচ গিয়ার চাকু, তিনটি ছুরি, আটটি মোবাইল ফোন ও নগদ এক হাজার ৭৫০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবীর সোয়েব বলেন, আটকরা কিশোর গ্যাং সেভেন স্টার ও রবিন হুড গ্রুপের সদস্য। তারা বিভিন্ন এলাকায় পথচারীদের কাছ থেকে জোরপূর্বক মানিব্যাগ, টাকান্ডপয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপ ছিনতাই করে পালিয়ে যেত।
তারা ডাকাতি-ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভ‚মি দস্যুদের পক্ষে পেশীশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত।
তারা প্রায়ই এলাকায় প্রভাব বিস্তারে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করত। তিনি বলেন, দুই গ্রুপের সদস্যরা ঢাকান্ডমাওয়া এক্সপ্রেসওয়ে ও হানিফ ফ্লাইওভারের উপর বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে সাধারণ মানুষের চলাচলে সমস্যা সৃষ্টিসহ ছিনতাইয়ে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এছাড়া বংশালের আলু বাজার হাজী ওসমান গণি রোড এলাকায় অভিযান চালিয়ে মো. মিলন ওরফে পোটলা মিলন ও মো. আবু তাওহিদ সাফির নামের আরো দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি সুইচ গিয়ার চাকু ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।
র‌্যাব-১০ এর সহকারী পরিচালক শোয়েব বলেন, গ্রেফতারকৃত কিশোররা স্থানীয় কিশোর গ্যাং ‘ফাইভ স্টার ওরফে ভালগার স্কোয়াড’ গ্রুপের সদস্য। তারা অস্ত্রের ভয় দেখিয়ে পথচারীদের মানিব্যাগ, টাকান্ডপয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপ ছিনিয়ে নিয়ে পালিয়ে যেত। এছাড়াও গ্রেফতারকৃত কিশোর অপরাধীরা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমিদস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশীশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সাথে জড়িত বলে জানান তিনি। এ ব্যাপারে বংশাল থানা নিয়মিত মামলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন