বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে করোনায় আরও ১৫৭৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১১:০৩ এএম | আপডেট : ১১:৫৪ এএম, ২০ জুন, ২০২১

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৭৬ জন। আর এ সময় আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৪১৯ জন মানুষ। তবে করোনাভাইরাস মহামারির ধাক্কা কাটিয়ে ভারতে কমছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ৮১ দিনের মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সবচেয়ে কম মানুষ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এছাড়া দৈনিক মৃত্যুও নেমে এসেছে দেড় হাজারের কাছাকাছি। কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

রোববার (২০ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৪১৯ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন সংক্রমিত রোগী কমেছে প্রায় আড়াই হাজার।

এছাড়া টানা ৮১ দিন পর ভারতে এই প্রথম দৈনিক শনাক্ত নতুন রোগীর সংখ্যা নেমে এলো ৬০ হাজারের নিচে। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৯৬৫ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৭৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু কমেছে ৭১ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৭১৩ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে ৩০ হাজারের বেশি। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ২৪৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন