শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনার বিস্তার ও আষাঢ়ের ভারি বর্ষণের মধ্যে সোমবার দক্ষিনাঞ্চলের ১৭৩টি ইউপি নির্বাচন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৫:৪৩ পিএম

করোনার নতুন করে ব্যাপক বিস্তার ও আষাঢ়ের ভারি বর্ষণের মধ্যে সোমবার দক্ষিনাঞ্চলের ১৭৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের আগেই ২৬ চেয়রম্যন এবং সাধারন ৩১ সদস্য ও ৭ জন সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হওয়ায় অনেক এলাকাতেই ভোটারদের আগ্রহ নেই। এ অঞ্চলের ৬ জেলার ৪২টি উপজেলার ২৮ লাখ ৯৮ হাজার ৮৬৯ জন ভোটার সোমবার ভোটাধিকার প্রয়োগের কথা। প্রশাসনের পক্ষ থেকে অবাধ ও নিরপেক্ষ নির্র্বাচনের কথা বলে প্রায় ১২ হাজার আইন-শৃংখলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে। পুলিশ, আনসার ও র‌্যাব ছাড়াও বিজিবি প্রতিটি নির্বাচনী এলাকায় পৌছে গেছে।
সোমবারের নির্বাচনে দক্ষিনাঞ্চলের অবিশিষ্ট যে ১৪৭টি ইউপির চেয়ারম্যান পদে ভোট গ্রহন হচ্ছে, সেখানে প্রার্থী ৬৯৫ জন। আর সাধারন সদস্য পদে প্রতিদন্ধীতা করছেন ৫ হাজার ৯৩১ জন প্রর্থী। এছাড়াও সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে আরো ১ হাজার ৮২৭ জন প্রার্থী প্রতিদন্ধীতায় রয়েছেন। বিরোধী দলহীন এ নির্বাচনে সরকার দলীয় একাধীক বিদ্রহী প্রার্থী প্রতিদন্ধীতা করায় বেশীরভাগ গেলযোগের ঘটনা ঘটছে। ইতোমধ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে ১০ বিদ্রহী প্রার্থী ও তাদের ৯ সমর্থককে শৃংখলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিস্কারের ঘোষনা দেয়া হয়েছে।
সোমবার দক্ষিণাঞ্চলের ১৭৩টি ইউপি’র নির্বাচনে ১ হাজার ৬৩৩টি কেন্দ্রে যে প্রায় ২৯ লাখ ভোটার ভোট দেয়ার কথা, সেখানে অস্থায়ী ৪১০টি সহ মোট ভোট কক্ষ থাকছে ৮ হাজার ৯৫৬টি। প্রতিটি কেন্দ্রে ১॥জন করে মোট ১ হাজার ৬৩৩ জন প্রিজাইডিং অফিসার ছাড়াও ৮২ জন অতিরিক্ত প্রিজাইডিং অফিসার এবং ৮ হাজার ৫৪৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১৭ হাজার ৯২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।
তবে বরিশালের হিজলা ও মুলাদী, বাবুগঞ্জ এবং উজিরপুরের বিভিন্ন ইউনিয়নে ছোটবড় সহিংশতার ঘটনায় ভোটারদের কিছুটা ভীতি ও সংশয় কাজ করছে সোমবারের নির্বাচন নিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন