সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে সচেতন থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৭:১০ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, একাত্তরের পরাজিত শত্রুরা এই প্রবাসেও বাংলাদেশের ইমেজ বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের ব্যাপারে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে সচেতন থাকতে হবে এবং শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের সঠিক ঘটনাবলি আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপকভাবে প্রচার করতে হবে। শনিবার বস্টনে নিউইংল্যান্ড আওয়ামী লীগের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনার কারামুক্তি দিবস’ এবং বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মো. ইউসুফ চৌধুরী এবং সঞ্চালনা করেন হোস্ট সংগঠনের সেক্রেটারি ইউসুফ ইকবাল।

পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, এ সময়ের সবচেয়ে বেশী প্রয়োজন মার্কিন প্রশাসনে দেন-দরবার। রোহিঙ্গাদের নিজ বসতভিটায় ফেরত পাঠাতে মিয়ানমারকে বাধ্য করা এবং অবিলম্বে করোনার ভ্যাকসিন প্রদানের অঙ্গিকারের বাস্তবায়নে মার্কিন সহায়তা দরকার। ড. মোমেন অবশ্য উল্লেখ করেছেন যে, ইতিমধ্যেই অনেক প্রবাসী সিনেট, কংগ্রেস এবং হোয়াইট হাউজে নিজ নিজ উদ্যোগে দেন-দরবার শুরু করেছেন। সেই ধারা অব্যাহত রাখতে হবে।

মতবিনিময়ে নেতৃবৃন্দ ড. মোমেনকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তার দীর্ঘায়ু কামনা করে বক্তারা বলেন, ‘আপনি হচ্ছেন প্রবাসের অহংকার। আপনার মাধ্যমেই বাংলাদেশে প্রবাসীদের গুরুত্ব ও মর্যাদা মহিমান্বিত হচ্ছে। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যক্ষ আহমেদ হাসান, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি আসিফ বাবু, সেলিম জাহাঙ্গীর, ইদ্রিস আলী, মিন্টু কামরুজ্জামান, মোহাম্মদ মিয়াজী, জিয়াউল হাসান, মোহাম্মদ বেলাল, সিরাজ, বিএম আজাদ, মোহাম্মদ মিয়াজি, সাহাবুদ্দিন, শহিদুল ইসলাম রনি প্রমুখ এ মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন