শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ হাজার কোটি টাকার প্রজেক্ট ৫০ হাজার কোটি টাকা হয়ে যাচ্ছে : ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৮:৪৩ পিএম | আপডেট : ৯:২৬ পিএম, ২০ জুন, ২০২১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মেগা প্রজেক্টের মাধ্যমেই সরকার মেগা লুটপাট চালাচ্ছে। ১০ হাজার কোটি টাকার প্রজেক্ট হয়ে যাচ্ছে ৫০ হাজার কোটি টাকা। স্বাস্থ্যখাতের করুণ অবস্থা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত কোভিড-১৯ টিকার নিশ্চয়তা নেই। এই টিকার নিশ্চয়তা হবেও না। কারণ, স্বাস্থ্যখাতের সঙ্গে যারা জড়িতরা এত বড় দুর্নীতি করছে যে, তারা মানুষের জীবনকে মূল্যহীন করে তুলছে। এ দেশে মানুষের কোনো নিরাপত্তা নেই, নেই কোনো মূল্য।

রোববার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ করেন। মির্জা ফখরুল বলেন, সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করছে। লুট করছে, লুটপাটের রাজত্ব কায়েম করছে সরকার। দেশের মেগা প্রজেক্টগুলোর (প্রকল্প) সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, সেখানে গণলুট চলছে। এখন বিভিন্ন স্থানে বড় বড় গেট নির্মাণ করা হচ্ছে। বিভিন্ন বিদ্যালয়ের গেট নির্মাণে বড় বড় ব্যয় ধরা হচ্ছে। অথচ এখন আমাদের প্রয়োজন ছিলো ক্লাসরুম সংস্কার করা।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাক্তার মো. আব্দুল কুদ্দুস। সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন