শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সামান্য বৃষ্টিতে নাকাল

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রাণকেন্দ্রে সামান্য বৃষ্টি এলেই শুরু হয় পানিবদ্ধতা। আর খানা খন্দে বেহাল দশা সড়কটির। এ অবস্থা চলায় দুর্ভোগের শেষ নেই পথচারী ও ব্যবসায়ীদের। এ সড়কে প্রতিদিন চরম দুর্ভোগে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন পথচারী ও উপজেলা বাসিন্দাদের। দীর্ঘদিন ধরে পানিবদ্ধতা হলেও স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট দফতর কারো কোনো নজর নেই নিরসনের।
সরেজমিন দেখা গেছে, উপজেলা সদরের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত ফকিরগঞ্জ হাট। গুরুত্বপূর্ণ এ বাজারে সামান্য বৃষ্টি হলেই পানিবদ্ধতায় অনেক সময় দোকানে পানি উঠে যায়। এতে ব্যবসায়ীদের দুর্দশার আর সীমা থাকে না। পানি নিষ্কাশনের নালা ময়লা-আবর্জনায় ভরাট হয়ে গেছে। এ কারণে বাজারে চলাচলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে নারী-পুরুষসহ ছোট বাচ্চাদের। পানিবদ্ধতা আর খানাখন্দে ব্যাহত হচ্ছে সাধারণ মানুষের চলাচল ও স্বাভাবিক জীবনযাপন। কাদা পানি ও ময়লা-আবর্জনায় একাকার হয়ে গেছে। নোংরা পানি ও ময়লা-আবর্জনার কারণে পথচারীদের রাস্তায় চলাফেরা করতে বেশ অসুবিধা হচ্ছে।
স্থানীয়রা জানান, সড়কের উভয়পাশে ব্যবসা প্রতিষ্ঠান মাটি ভরাট করে গড়ে উঠায় সড়কটি নিচু হয়ে গেছে। অন্যদিকে সড়কের অপরিকল্পিত উন্নয়ন আর পানি নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় সেই পানি জমেছে সড়কে। এ কারণে ব্যবসায়ী ও পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিদিন। তবে, দুর্ভোগ লাঘবে কারো কোনো নজর নেই বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা। সড়কটি সংস্কার ও ড্রেন নির্মাণ করার জোর দাবি জানিয়েছেন তারা।
স্থানীয় ব্যবসায়ী জাকের হোসেন বলেন, পুরোদমে বর্ষা শুরু হলে হাটু পানি জমে থাকে দোকানের সামনে। কাদা পানিতে একাকার হযে যায় সড়কের অবস্থা। পথচারী সুবাষ চন্দ্র বলেন, বাজারে প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা নেই। প্রতি বছর সরকার ৩০-৩২ লাখ টাকা রাজস্ব আদায় করছে, অথচ ক্রেতা-বিক্রেতা ও নাগরিকদের নেই কোনো নাগরিক সুবিধা।
আটোয়ারী উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম জানান, ফকিরগঞ্জ হাটের ড্রেনের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে। কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর পঞ্চগড় সিনিয়র সহকারি প্রকৌশলী আব্দুর রহিম আকন্দ বলেন, পর্যায়ক্রমে হাট বাজারের সড়কগুলো আরসিসি ঢালাই করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন