মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ত্ব-হা ইস্যুতে সিয়াম চাকরি হারালেন

আত্মগোপনের কথা জানতেন না বন্ধু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের ঘনিষ্ঠ বন্ধু সিয়াম ইবনে শরীফ চাকরিচ্যুত হয়েছেন। ত্ব-হা তার দুই সঙ্গী ও গাড়িচালককে নিয়ে এই বন্ধুর গ্রামের বাড়িতে আট দিন ধরে আত্মগোপনে ছিলেন। এ ঘটনারই জের ধরে সিয়ামকে চাকরিচ্যুত করেছে মোবাইল ফোন কোম্পানি অপো। সিয়াম রংপুরে অপো’র মানবসম্পদ (এইচআর) বিভাগে কর্মরত ছিলেন।

ত্ব-হা নিখোঁজ এবং আত্মগোপনে থাকার ঘটনায় ১৯ জুন শনিবার তাকে চাকরিচ্যুত করা হয় বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন সিয়াম ইবনে শরীফ। সিয়াম বলেন, আমার বন্ধু আবু ত্ব-হাসহ চারজন গাইবান্ধার ত্রিমোহনীতে আমাদের বাড়িতে আশ্রয় নিয়েছিল, এটা আমাকে জানানো হয়নি। এ কারণে ত্ব-হার নিখোঁজ হওয়ার সংবাদে আমি নিজেও উদ্বিগ্ন ছিলাম। অন্য বন্ধু-বান্ধবদের মতো ত্ব-হার সন্ধানের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছিলাম। পরে পুলিশ তাকে উদ্ধারের পর জানলাম, সে আমাদের গ্রামের বাড়িতেই আত্মগোপনে ছিল। আমার মা তাদের সেখানে লুকিয়ে থাকার ব্যাপারে আমাকে কিছুই জানায়নি।

অথচ এখন অভিযোগ করা হচ্ছে, আমি নাকি তাদেরকে লুকিয়ে রেখে মানববন্ধন করেছি। এটা মিথ্যা অভিযোগ, আমি কিছুই জানতাম না। কান্নাজড়িত কণ্ঠে সিয়াম বলেন, আমার কোনো অপরাধ নেই। ত্ব-হা আমাদের বাড়িতে আত্মগোপনে থাকা এবং আমি তার সন্ধান চেয়ে মানববন্ধনে অংশ নিয়েছিলাম বলেই চাকরিটা হারালাম।
সিয়াম আরও জানান, ত্ব-হা প্রায়ই আমাদের বাড়িতে যেত। সে আমার স্কুল এবং কলেজ ফ্রেন্ড। আমাদের একসঙ্গে বেড়ে ওঠার অনেক স্মৃতি রয়েছে। খুবই ঘনিষ্ঠ সম্পর্ক আমাদের মধ্যে। প্রায়ই আমাদের বাড়ি যেত। এবার সে নাকি আমার মাকে অনুরোধ করেছিল, তাদের থাকার বিষয়টি কাউকে না জানানোর জন্য। পুলিশ ত্ব-হাকে উদ্ধারের পর এটা জানতে পেরেছি।

সিয়ামের মা নিশাদ নাহার সাংবাদিকদের বলেছেন, ত্ব-হা ও তার সঙ্গীরা সাত দিন এই বাড়িতে থাকলেও আশপাশের কেউ জানত না। এমনকি তার ছেলে সিয়ামও বিষয়টি জানত না। ত্ব-হা এখানে এসে বলল, আমাকে দুজন লোক ফলো করছে, আমরা এখানে কিছুদিন থাকব। সে আমার ছেলের সঙ্গে রংপুরে এসএসসি পর্যন্ত একসঙ্গে পড়েছে। তারপর দুজন দুই কলেজে পড়ত। কিন্তু একসঙ্গে চলাফেরা করত। তারপর ইউনিভার্সিটিতে পড়াকালীন দুজন একসঙ্গে চলত। আর ত্ব-হা আমার বাসায় এর আগে অনেকবার এসেছে। ও এখানে ছিল-এটা আমার ছেলেকেও বলতে নিষেধ করেছিল। কিন্তু পরে আমি ত্ব-হাকে বলেছি, যেহেতু মিডিয়ায় তোমাদের নিয়ে লেখালেখি হচ্ছে, তোমরা এবার যাও। তারপর তারা চলে গেছে।

একই দাবি করেছেন রংপুর মহানগর পুলিশের ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন। তিনি জানিয়েছেন, ১০ জুন রংপুর থেকে ঢাকার পথে রওনা হন আবু ত্ব-হাসহ আব্দুল মুহিত আনসারী, ফিরোজ আলম ও গাড়ি চালক আমির উদ্দিন ফয়েজ। ঢাকার গাবতলী পৌঁছালে ত্ব-হার ব্যক্তিগত সমস্যার কারণে সেখান থেকে আবার গাইবান্ধার ত্রিমোহনীতে চলে যান তারা। সেখানে বন্ধু সিয়ামের বাড়িতে অবস্থান করেন। এ সময় বন্ধু সিয়াম বাসায় ছিলেন না। পুলিশের দাবি, আবু ত্ব-হা ও তার সঙ্গীরা নিখোঁজ হননি, তারা স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। এর নেপথ্যে আবু ত্ব-হার পারিবারিক ও ব্যক্তিগত কিছু কারণ রয়েছে। যা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করতে চাইছে না পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Akhi Akhi ২১ জুন, ২০২১, ৫:১৮ এএম says : 0
আদনান ভাইকে ফিরিয়ে দেওয়া হয়েছে ঠিকি, কিন্তুু বোবা করে দিয়েছে, ওরা, তিনি আর আগের মতো করে কথা বলতে পারবে না এটাই সত্য, এর আগে গুম থেকে যারাই ফিরে এসেছে তারা কেউই আর কোন কথা বলেনি, সে কারনেই মনে হচ্ছে, তবে আল্লাহ এমন টা না করুক, আমিন
Total Reply(0)
Monir Monir ২১ জুন, ২০২১, ৫:১৮ এএম says : 0
আসলে দেশের মানুষ কে গুম নাটক হজম করাতে সব ব্যবস্থা।
Total Reply(0)
Life Line ২১ জুন, ২০২১, ৫:১৮ এএম says : 0
আজব দেশের আজব নিয়ম
Total Reply(0)
Mahir Jaigirdar ২১ জুন, ২০২১, ৫:১৯ এএম says : 0
ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের গুমের আসল ঘটনাকে মিথ্যা ইস্যু দিয়ে ধামাচাপা দেয়া হয়েছে আদনানের গুমের ব্যাপারে পুলিশ ৩ ধরনের বক্তব্য দেয় যা রহস্যজনক --------- ১/ আদনান কে তার ১ম বউ এর বাবার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে । ২/ আদনান তার বন্ধু সিয়ামের মুন্সিগঞ্জের বাড়িতে লুকিয়ে ছিল । অথচ বন্ধু সিয়াম নিজেই জানত না আদনান তার বাড়িতে লুকিয়ে আছে । পরে পুলিশ তাদের উদ্ধার করে । ৩/ আদনান নিজে বলছে সে একটি মসজিদে ৮ দিন এতেকাফে ছিল । সেখান থেকে পুলিশ তাদের উদ্ধার করে । ** এখন প্রশ্ন হল পুলিশ কেন ৩ ধরনের বক্তব্য দিল ও তারা কিভাবে আদনানের বিভিন্ন অবস্থানের ব্যাপারে জানতে পারল ???
Total Reply(0)
Ruksana Akter ২১ জুন, ২০২১, ৫:১৯ এএম says : 0
আজব দেশের আজব জাতি আমরা।সরকারের দুঃশাসন দিন দিন বেড়েই চলছে
Total Reply(0)
মুহাম্মদ সাইফুল ইসলাম ২১ জুন, ২০২১, ৫:১৯ এএম says : 0
আল্লাহ ভালো একটা চাকরীর ব্যবস্থা করে দিন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন