রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করোনাক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনা আক্রান্ত হয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। বর্তমানে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গত শনিবার রাতে জ্বর নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন মাহবুব তালুকদার। সেসময় অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। গতকাল করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজেটিভ আসে। তার ব্যক্তিগত কর্মকর্তা এনাম উদ্দীন জানান, শনিবার রাতে মাহবুব তালুকদারের হঠাৎ জ্বর আসে। রাতে তাকে হাসপাতালে ভর্তি করার পরপরই আইসিইউতে নেওয়া হয়। পরে অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। হাসপাতালে নেয়ার সময় তার শুধু জ্বর ছিল। কফ, কাঁশি বা অন্য কোনো রোগের উপসর্গ ছিল না। গতকাল তার করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়। পরীক্ষার ফল পজেটিভ এসেছে।

উল্লেখ্য, বিএনপির দেওয়া তালিকা থেকে নির্বাচন কমিশনার হওয়া মাহবুব তালুকদার ১৯৯৯ সালে সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব থাকা অবস্থায় অবসর নেন। তিনি শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হওয়ার পর সহকারি প্রেস সচিবের দায়িত্ব পান তিনি। সরকারি চাকরি করলেও লেখক, কবি ও সাহিত্যিক হিসেবেই বেশি পরিচিতি মাহবুব তালুকদারের। শিশুসাহিত্যে অবদানের জন্য ২০১২ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারও পেয়েছেন এ নির্বাচন কমিশনার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps