শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘গৃহ মানুষের অর্থনৈতিক মুক্তি ত্বরান্বিত করে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, গৃহের নিশ্চয়তা বাংলাদেশের প্রতিটি মানুষের সাংবিধানিক অধিকার। একটি গৃহ শুধু মাথা গোঁজার ঠাঁই নয় একজন মানুষের অর্থনৈতিক মুক্তি ত্বরান্বিত করে। আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকার প্রেরণা জোগায় গৃহ। প্রতি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমি ও গৃহ প্রদানের সঙ্গে সঙ্গে সবুজ বেষ্টনী ও নির্মল পরিবেশ তৈরি এবং উপকারভোগীদের চাহিদা পূরণে ও বনজ বৃক্ষ রোপন এবং বিদ্যুৎ সংযোগ প্রদান প্রত্যেকটি পরিবারের জন্য বিশুদ্ধ খাবার পানি টয়লেট সুবিধা স্বাস্থ্যসেবা ও শিশুদের প্রাথমিক বিদ্যালয় গমন নিশ্চিতকরণসহ সকল নাগরিক সুবিধা প্রদান করা হচ্ছে।

প্রতিমন্ত্রী গতকাল রোববার জামালপুরের ইসলামপুর উপজেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মুজিববর্ষ উপলক্ষে ২০০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২য় পর্যায় এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে ঘরের সনদ, চাবি, জমির দলিল ও অন্যান্য উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন । ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানান।
ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের বাবুল, অতিরিক্ত পুলিশ সুপার ইসলামপুর (সার্কেল) সুমন মিয়া, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এটিএম আবু তাহের, উপজেলা প্রকৌশলী আমিনুল হক ও স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. মাজেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন