রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পথচারীদের চরম ভোগান্তি

ছেংগারচর বাজার কলাকান্দা সড়ক

মাহবুব আলম লাভলু,মতলব (চাঁদপুর) থেকে : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ছেংগারচর বাজার-কলাকান্দা ইউপি রাস্তার ছেংগারচর পৌরসভা অংশের অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন এ রাস্তা দিয়ে চলাচলকারী মানুষ। সরেজমিন দেখা গেছে, বালুরচর মোল্লাবাড়ী থেকে দক্ষিণ পাশে পৌর এরিয়ার শেষ কলাকান্দা ইউপির শুরু পর্যন্ত রাস্তা ঢালাই উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তায় পানি ও কাঁদা জমা হচ্ছে।
স্থানীয়রা জানান, দীর্ঘসময় পার হলেও গ্রামীণ এই রাস্তাটি সংস্কার করার কোন উদ্যোগ নেই। অবহেলিত এই রাস্তাটি দিন দিন মরণ ফাঁদে পরিণত হচ্ছে। বর্তমানে রাস্তার মাঝে মাঝে ইটগুলো উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। স্থানীয় প্রশাসনকে বিষয়টি অনেকবার জানানোর পরও রাস্তাটি এখনোও বেহাল দশায় পড়ে আছে। দ্রুত এই রাস্তাটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। অটোরিকশা চালক রেহান উদ্দিন বলেন, ভাঙা রাস্তার কারণে গাড়ি চালাতে খুব কষ্ট হয়। অনেক গাড়ি এ রাস্তা দিয়ে আসে না। এ বিষয়ে পৌর সভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন মোল্লা জানান, রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কারের প্রয়োজন মনে করে আমার প্রাপ্ত বরাদ্দ থেকে প্রকল্প দিয়েছি। ৪ মাস আগে টেন্ডার হলেও ঠিকার কাজ শুরু করেনি। আমি তাগাদা দিয়ে যাচ্ছি।
ছেংগারচর পৌর সভার সহকারী প্রকৌশলী আবুল আনছার জানান, এ রাস্তাটি সংস্কারের জন্য ফেব্রুয়ারি মাসে টেন্ডার হয়েছে। ঠিকাদারকে কার্যাদেশ দেয়া হয়েছে। এখনও কাজ শুরু করেনি। ঠিকাদারের সাথে কথা বলে কাজ শুরুর ব্যবস্থা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন