বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগান-আমেরিকা যুদ্ধে ৭০ হাজার পাকিস্তানী শহীদ হয়েছেন : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১১:৪৮ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আফগান-আমেরিকা যুদ্ধে সব থেকে বেশি ক্ষতি হয়েছে পাকিস্তানের। এই যুদ্ধের কারণে পাকিস্তানে ৭০ হাজার নাগরিক শহীদ হয়েছেন। বর্তমানে ৩০ লাখের অধিক আফগান মুহাজিরের মেজবানির দায়িত্ব নিয়েছে পাকিস্তান।

মার্কিন টিভি চ্যানেল এইচবিও’র সংবাদ কার্যক্রম এক্সিওসকে দেয়া এক সাক্ষাতকারে ইমরান খান বলেন, আমেরিকাকে আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের আগেই দেশটিতে রাজনৈতিক সমাধানে পৌঁছাতে হবে।
প্রধানমন্ত্রী ইমরান খান আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি সরকারের শাসনামলে ভারতে মুসলমানসহ সব ধর্মের সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন। অধিকৃত কাশ্মীরে সেনা নিয়োগ দিয়ে উপত্যকাটিকে উন্মুক্ত কারাগারে পরিণত করেছে মোদি সরকার; কিন্তু পশ্চিমা বিশ্ব বিষয়টিকে বরাবরই উপক্ষো করে চলেছে।
জোনাথন সোয়ানের নেওয়া ওই সাক্ষাৎকারে ইমরান খান আরো বলেন, ভারত পাকিস্তানের মধ্যে তিনটি যুদ্ধ সংঘঠিত হয়েছে; কিন্তু পাকিস্তান পারমাণবিক শক্তিতে পরিণত হওয়ার পর দুই দেশের মধ্যে আর কোনো যুদ্ধ সংঘটিত হয়নি। তিনি বলেন, পাকিস্তানের পারমাণবিক কর্মসূচি কেবল নিজের দেশ রক্ষার স্বার্থে, কারো ক্ষতি করার জন্য নয়। সূত্র: জিও নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Dadhack ২১ জুন, ২০২১, ১২:৩৮ পিএম says : 0
পাকিস্তান তো অন্যান্য তথাকথিত মুসলিম কান্ট্রি মত মুনাফিক পাকিস্তান যদি ন্যাটো এবং আমেরিকাকে অস্ত্রশস্ত্র এবং খাদ্য করাচি বন্দর থেকে বন্ধ করে দিত তাহলে আফগানিস্তানে ন্যাটো এবং আমেরিকার সৈন্যরা একমাসের বেশি থাকতে পারত না তালেবানরা ওদেরকে লাথি মেরে বার করে দিতে পারতো
Total Reply(1)
টাক্কু মিয়া ২১ জুন, ২০২১, ২:৫৪ পিএম says : 0
Akhi ২১ জুন, ২০২১, ৩:২৫ পিএম says : 0
মহান ইমরান খান। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন
Total Reply(0)
Rasel Hosen ২১ জুন, ২০২১, ৩:২৫ পিএম says : 0
বাংলাদেশ পাকিস্তান যুদ্ধে কত বাঙ্গালী শহীদ হয়েছে আর কত মা বোন ধর্ষিত হয়েছে সে খবর কি আছে?
Total Reply(0)
Ali Emam ২১ জুন, ২০২১, ৩:২৭ পিএম says : 0
দালালি করার কারনে জদি বিমান ঘাটি বেবহার করতে না দিত তাহলে একজনও মরতো না
Total Reply(0)
Monjur Rashed ২১ জুন, ২০২১, ৪:১০ পিএম says : 0
Patriotic politician Imran Khan. May Allah save Pakistan from fundamentalist Army Administration. These Army Rulers are the root of all evils.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন