মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলার ইউপি নির্বাচনে চরফ্যাশনে সহিংসতায় নিহত -১ আহত ২০

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৪:৩০ পিএম

ভোলার ৪ টি উপজেলার ১২ ইউনিয়নে নির্বাচন চলছে। চরফ্যাসনে ৫ টি ইউনিয়নের নির্বাচনে সহিংসতায় নিহত-১
৫ টি ইউনিয়নের ৫২ টি কেন্দ্রে ২০৫ জন প্রার্থী ও ৯৮ হাজার ভোটার রয়েছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো রফিকুল ইসলাম জানিয়েছেন।
সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে। নির্বাচনের আগের দিন ২০ জুন হাজারীঞ্জের ৪ নং ওয়ার্ডে দুই মেম্বার প্রার্থীর মধ্যে হামলা বাড়ী ভাংচুর এর ঘটনা ঘটেছিলো। ছিটেফোটা হামলার ঘটনা ছাড়া কোন ধরনের গন্ডগোল সকাল ৯টা পর্যন্ত হয়নি।
পুলিশ প্রশাসনের নজরধারী ছিলো চোখে পড়ার মতো। বৃষ্টির মাঝে মহিলা ভোটারদের উপস্থিতি ছিলো নজর কাড়া। চর কলমী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রভাষক মাহবুব আলম জানান, উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন চলছে। এই কেন্দ্রের চরকলমী উত্তর মঙ্গল মোশারেফ হোসেন হাওলাদার বাড়ী নুরানী মাদ্রাসার কেন্দ্র ১৭৭৮ জন ভোটার ১ ঘন্টায় ভোট কাস্ট হয়েছে ১৫২টি।
অন্যদিকে নির্বাচনী সহিংসতায় মনির (২৫) নামে এক ব্যাক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অপর একজন।
সোমবার (২১ জুন) সকাল ১১ টার উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চর ফকিরা কো -ইড প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মনির ওই এলাকার বশির মেস্তরীর ছেলে।
স্থানীয়রা জানান, ভোটকেন্দ্রের বাইরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়েছন। তাকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তিনি মারা যান ।
৫নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ইয়াসিন ও ইউসুফ সিকদার গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়।
চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শোভন বশাক একজন মৃত্যুর খবর সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
ভোলার পুলিশ সুপার সরকার মোঃ কায়সার জানান, দুই মেম্বার প্রাথীর মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১২ রাউন্ড গুলি চালিয়েছে। পুলিশের গুলিতে কেউ নিহত হয়নি। এদিকের মনপুরা উপজেলার হাজার হাট সহ বিভিন্ন স্থানে সহিংসতায় ১০ জন, চরফ্যাশনে ১০ জন আহতের খবর পাওয়া গেছে।তজুমুদ্দিন এর ৮ নং ওয়ার্ডে গিয়ে দেখা গেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহম্মেদ ও ওসি ডিবি শহিদুল ইসলাম নির্বাচন উপযোগী পরিবেশ করে দিচ্ছেন ভোটারগন যাতে নির্বিগ্নে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে। বোরহাউদ্দিন এ কিছু ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। মাধ্যমে প্রশাসনের কড়া নজর চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন