ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিজের লেখা বই নিয়ে মুখ খুললেন মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৪:৪৮ পিএম

ছোটদের জন্য একটি বই লিখেছিলেন ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল। ‘দ্য বেঞ্চ’ নামের ওই বইটি গত মাসে প্রকাশিত হয়। তিনি তার স্বামী প্রিন্স হ্যারি ও প্রথম সন্তান অর্চি হ্যারিসন থেকে উৎসাহিত হয়ে বইটি লিখেছেন। বইয়ে বাবা ও ছেলের মধ্যকার সম্পর্কের দিকটি তুলে ধরা হয়েছে। এবার সেই বইাট নিয়ে মুখ খুললেন তিনি।

রোববার যুক্তরাষ্ট্রের ন্যাশনাল পাবলিক রেডিওকে (এনপিআর) সাক্ষাৎকার দেন ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। গত মার্চে অপরাহ উইনফ্রেকে সাক্ষাৎকার দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেন মেগান। তারপর এই প্রথম কোনো গণমাধ্যমকে তিনি সাক্ষাৎকার দিলেন। সেখানে তিনি জানান, তার বেড়ে ওঠার সময় বইয়ে বৈচিত্র্যপূর্ণ চরিত্র দেখতে পাননি। কিন্তু মেগানের আশা, শিশুদের জন্য তার লেখা ‘দ্য বেঞ্চ’ নামের বইটি এই ধারণা বদলে দেবে। তিনি বলেন, যেকোনো পরিবার ‘দ্য বেঞ্চ’ বইয়ের পাতায় পাতায় নিজেদের জীবনের প্রতিচ্ছবি দেখতে পাবে বলে তার আশা।

মেগান বলেন, তিনি যখন বেড়ে উঠেছেন, তখন বইয়ে নিজের জীবনের প্রতিচ্ছবি দেখতে না পাওয়ার অনুভূতির কথা তার মনে আছে। ডাচেস অব সাসেক্স বলেন, সুতরাং, যেকোনো শিশু বা যেকোনো পরিবার এই বইটি খুলে নিজেদের জীবনের প্রতিচ্ছবি দেখতে পাবে বলে তিনি আশা রাখেন। ‘দ্য বেঞ্চ’ বইয়ের পুরো গল্পে বৈচিত্র্যপূর্ণ বাবা ও ছেলের চরিত্র চিত্রিত হয়েছে বলে জানান মেগান। তিনি বলেন, এই গল্প তিনি তার স্বামী ও ছেলের জন্য লিখেছেন ঠিক, কিন্তু এটা অন্যেরও গল্প হতে পারে। ‘দ্য বেঞ্চ’ প্রকাশ হওয়ার আগেই মেগান জানিয়েছিলেন যে বাবা দিবস উপলক্ষে হ্যারির জন্য লেখা একটি কবিতা থেকে এই বই লেখার সূচনা করেছিলেন তিনি। বইটি প্রতিটি পরিবারকে নাড়া দেবে বলেই তার বিশ্বাস। সূত্র: সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন