শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারীর ছোট পোশাক পুরুষের মনকে চঞ্চল করতে পারে : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৫:৫১ পিএম

নারীর পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে আবারও আলোচনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, ছোট পোশাক পরার কারণেই দেশে ধর্ষণ বাড়ছে। তার এমন মন্তব্যের পরই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হয়েছে। - ইন্ডিয়া টুডে

সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যম এইচবিওতে দেওয়া এক সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, যদি একজন নারী স্বল্পবসনা বা ছোট পোশাক পরিধান করে ঘুরে বেড়ান, তাহলে সেটির প্রভাব একজন পুরুষের ওপর পড়তে বাধ্য এবং এর ফলে পুরুষের মন চঞ্চল হতে পারে। আর এটা খুব সাধারণ ব্যাপার। অবশ্য তিনি যদি রোবট হন, তাহলে ভিন্ন কথা। টেলিভিশন চ্যানেলটিতে সরাসরি সম্প্রচার হওয়া ওই সাক্ষাৎকারে ইমরান খানকে প্রশ্ন করা হয়েছিল- পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণ এবং যৌন হেনস্তার সম্পর্কে তার মতামত জানতে চাইলে জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি এটাও বলেন যে, কামনা বা বাসনা সংবরণ করার জন্যই পর্দা প্রথা চালু হয়। কিন্তু এই সংবরণের জন্য ইচ্ছাশক্তি সবার নেই। তিনি দেশটিতে বাড়তে থাকা ধর্ষণের ঘটনার কারণ হিসেবে অশালীনতাকে দায়ী করেন। এদিকে, এক টুইট বার্তায় ইমরান খানের এমন মন্তব্যের সমালোচনা করে আন্তর্জাতিক আইন কমিশনের দক্ষিণ এশিয়ার আইনজীবী উপদেষ্টা রিমা ওমর বলেন, পাকিস্তানে যৌন সহিংসতা বাড়ার কারণ হিসেবে প্রধানমন্ত্রী ইমরান খান কর্তৃক ভিকটিমদেরই দোষারোপ করার পুনরাবৃত্তি দেখে হতাশ এবং অসুস্থ হয়ে পড়ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Abdullah Mammun ২১ জুন, ২০২১, ৭:৩৬ পিএম says : 0
রিমা খান বাস্তবিকই অসুস্থ মানষিক ভাবে কারণ সে ভালর দিকের জ্ঞানের ব‍্যপারে অজ্ঞ।
Total Reply(0)
ABU ABDULLAH ২১ জুন, ২০২১, ১১:৪৪ পিএম says : 0
IMRAN IS CORRECT IMRAZ KHAN ZINDABAD
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন