শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লকডাউনে ৭ জেলায় লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ, থামবে না ট্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৮:০২ পিএম

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সারা দেশ থেকে সুরক্ষিত রাখতে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই সময়ে ঢাকা থেকে দূর পাল্লার বাস চলবে না। জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ি, মাদারীপুর ও গোপালগঞ্জ। এ সব জেলায় যাত্রীবাহী নৌযান চলাচল মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে। পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে। ফেরিতে শুধু মালবাহী গাড়ি পারাপার হতে পারবে। এছাড়া এই সাত জেলায় সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, উক্ত ৭ জেলায় কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। এই সাত জেলায় জরুরি পরিসেবা অর্থাৎ খাদ্য, ওষুধ, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের মতো সেবা চালু থাকবে। এছাড়া ওই অঞ্চলের সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এইসব জেলা থেকে ঢাকাগামী কোনো যানবাহন চলতে দেওয়া হবে না।

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর বিধিনিষেধ আরোপ করা ৭ জেলায় ট্রেন থামবে না। এ সব জেলার কোনো যাত্রী ট্রেনে উঠতে পারবেন না এবং কোনো যাত্রী ট্রেন থেকে নামতে পারবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন